শুক্রবার, ৫ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

মিয়ানমারের সরকারি ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকারদের হানা

ভোরের সংলাপ ডট কম :
সেপ্টেম্বর ৬, ২০১৭
news-image

অন্যায়ের প্রতিবাদে বরাবরই সরব বাংলাদেশের অন্যতম হ্যাকার গ্রুপ ‘সাইবার ৭১’। দেশের হয়ে সাইট হ্যাক করে প্রতিবাদ জানিয়ে থাকে হ্যাকার গ্রুপটি। এ কারণে দেশে বিদেশে আলোচিত হ্যাকার গ্রুপ সাইবার ৭১।

এবার রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর নির্যাতনের প্রতিবাদে মঙ্গলবার রাতে মিয়ানমারের গুরুত্বপূর্ণ বেশ কিছু সরকারি-বেসরকারি ওয়েবসাইট অচল করে দিয়েছে সাইবার ৭১।

ইন্দোনেশিয়ার হ্যাকারদের সঙ্গে যৌথ ডিডস আক্রমণ চালিয়ে মিয়ানমারের রাষ্ট্রপতি অফিস (www.president-office.gov.mm), তথ্য মন্ত্রণালয় (www.moi.gov.mm), কেন্দ্রীয় ব্যাংকের ওয়েবসাইট (www.cbm.gov.mm) ডাউন করা ছাড়াও, মিয়ানমারের অন্যতম ব্যবসায়ী গ্রুপ এমকে কোম্পানিজের ওয়েবসাইট (www.mkgroup.com.mm) নিজেদের দখলে নিয়েছে সাইবার ৭১। এমকে কোম্পানিজের সাইট হ্যাক করে রোহিঙ্গা নির্যাতন বন্ধের ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া আজ দুপুর দেড়টার দিকে আসিয়ান ইকোনমিক কমিউনিটির মিয়ানমারভিত্তিক ওয়েবসাইটটি (www.aec.com.mm) হ্যাক করে সেখানে রোহিঙ্গা নির্যাতন বন্ধের ব্যানার ঝুলিয়ে দিয়েছে হ্যাকার গ্রুপটি।

সাইবার ৭১ তাদের অফিসিয়াল ফেসবুক পেজে জানিয়েছে, ‘মিয়ারমার লঙ্ঘন করেছিল আমাদের আকাশ সীমা, প্রতিবাদে আমরা লঙ্ঘন করলাম তাদের সাইবার স্পেসের সীমা। এছাড়া মিয়ানমার যতক্ষণ না পর্যন্ত রোহিঙ্গা নির্যাতন বন্ধ করবে ততক্ষণ পর্যন্ত আমরা তাদের সাইবার স্পেসে আক্রমণ পরিচালনা করবো’।