শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আবারও সচল হলো আল জাজিরার টুইটার অ্যাকাউন্ট

ভোরের সংলাপ ডট কম :
জুন ১৭, ২০১৭
news-image

কয়েক ঘণ্টা বন্ধ থাকার পর অবশেষে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার আরবি ভাষার টুইটার অ্যাকাউন্টটি আবারও সচল হয়েছে। অনির্দিষ্ট কারণে শনিবার (১৭ জুন) সকাল থেকে এটি কয়েক ঘণ্টা বন্ধ ছিল। আল জাজিরার এক প্রতিবেদনে খবরটি নিশ্চিত করা হয়েছে।
কাতারের স্থানীয় সময় শনিবার (১৭ জুন) সকাল ১০টার দিকে অ্যাকাউন্টটি বন্ধ হয়ে যায়। কয়েক ঘণ্টা পর তা আবারও সচল হয়।

আল জাজিরার আরবি ভাষার কার্যালয়ের প্রকৌশলীরা জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টটির বিরুদ্ধে বিপুল রিপোর্ট হয়েছিল, যার প্রেক্ষিতে অনেকগুলো অভিযোগ জমা হয়ে যায়। আর তাতে টুইটার কর্তৃপক্ষ অ্যাকাউন্টটি সাময়িক বন্ধ রাখতে বাধ্য হয়। অবশ্য, এ ব্যাপারে টুইটার কর্তৃপক্ষের কাছ থেকে প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
কাতারের সঙ্গে মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশের চলমান উত্তেজনার মধ্যেই শনিবার টুইটার অ্যাকাউন্টটি বন্ধ হয়। অবশ্য, আল জাজিরার অন্য ভাষার টুইটার অ্যাকাউন্টগুলো সচল ছিল। আরবি ভাষার ব্রেকিং নিউজের অ্যাকাউন্টটিও চালু থাকে।
টুইটার অ্যাকাউন্টটিতে অনুসারীর সংখ্যা ১ কোটি ২০ লাখ। জাতীয় সম্প্রচার মাধ্যমের এতো বেশি অনুসারীবিশিষ্ট টুইটার অ্যাকাউন্ট বন্ধের ঘটনা খুব বিরল।
টুইটারের নিয়ম অনুযায়ী, তিনটি কারণে কোনও অ্যাকাউন্ট বন্ধ করা যায়। তাহল-স্পাম পোস্ট করা, হ্যাক হওয়া, অন্যদের হুমকি প্রদানসহ খারাপ ব্যবহার করা।
আল জাজিরার ক্ষেত্রে নির্দিষ্ট কোনও কারণ উল্লেখ করা হয়নি।
উৎসঃ বাংলা ট্রিবিউন

bhorersanglap

আরও পড়তে পারেন