শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জাতীয় ঐক্যের মাধ্যমেই এই সরকারের অপসারণ হবে: মওদুদ

ভোরের সংলাপ ডট কম :
অক্টোবর ৫, ২০১৮
news-image

জাতীয় ঐক্যের মাধ্যমেই এই সরকারের অপসারণ হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, জাতি আজ ঐক্যবদ্ধ। এই সরকার ভয় পেয়েছে। তাই এটা নষ্ট করার জন্য সরকার অনেক চেষ্টা করছে। কিন্তু পারবে না। তারা ভেবেছে, তারা ক্ষমতায় থেকে যাবে। কিছু করতে পারবে না। এক মিনিটেই বাধ্য হবে আমাদের দাবি মেনে নিতে।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির হল রুমে রুমে চেতনা বাংলাদেশ নামক সংগঠনের আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির জ্যেষ্ঠ নেতা আরো বলেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনঃ কোন পথে বাংলাদেশ’ শীর্ষক এ সভায় ব্যারিস্টার মওদুদ বলেন, একটি স্বৈরাচারী সরকারকে পতন করতে হলে ঐক্যের বিকল্প নেই। ঐক্যের মাধ্যমে উপযুক্ত কর্মসূচি দেয়া হবে, যে কর্মসূচির মাধ্যমে এই সরকারের পরিবর্তন হবে। এই প্রক্রিয়ায় আগামী এক মাসেই আপনারা অনেক পরিবর্তন দেখতে পাবেন৷

প্রধানমন্ত্রীর সমালোচনা করে মওদুদ বলেন, বাংলাদেশে নির্বাচনের জন্য সুন্দর পরিবেশ রয়েছে বলেছেন প্রধানমন্ত্রী। তার কথা সত্যতা নেই৷ এদেশে সাধারণ নির্বাচনের জন্য বিন্দুমাত্র পরিবেশ নেই। সরকার এই পরিবেশ নষ্ট করে দিয়েছে। সারা দেশে আমাদের নেতাকর্মীদের গণহারে গ্রেপ্তার করছে। এমন কি হাতিরঝিলের একটি কাল্পনিক, মিথ্যা মামলায় আমাদের সকল শীর্ষ নেতাকে আসামী করা হয়েছে৷

তিনি বলেন, যে ঘটনা ঘটেনি তেমন ঘটনার নামে মামলা দিয়েছে ঘরে বসেই। তাদের লোকরা অপরাধ করে দেশে লুট করে ফেললেও কোনো গ্রেপ্তার নেই। আর আমাদের কোনো ঘটনা না ঘটলেও ঘরে বসে মামলায় জড়িয়ে যেতে হয়। এসব করছে সরকার বলছে, দেশে নাকি নির্বাচনের জন্য সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশের একটি মানুষও তা বিশ্বাস করে না। নির্বাচনের আর মাত্র ৩ মাস বাকি আছে। কিন্তু নির্বাচনের কোনো পরিবেশ তৈরি হয়নি। জনগণ ভোটের অধিকার প্রয়োগ করতে পারার যে ন্যূনতম পরিবেশ থাকা দরকার তারা তা চায় না৷ কারণ তাদোর লক্ষ্য খারাপ। তারা আবারও একদলীয় নির্বাচন চায়। বিএনপিকে বাইরে রাখতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ সে সুযোগ তাদেরকে আর দেবে না।

বিএনপি নেতা বলেন, তারা জনগণকে ভয় পায়। সে জন্য তারা জনগণকে নির্যাতন করছে। যত অত্যাচার নির্যাতন করেন না কেন নির্বাচনে জিততে পারবেন না। যত পারেন পোস্টার, ব্যানার লাগান। কিন্তু আপনাদের কোনো ভোট নাই। তারাও জানে অবাধ, সুষ্ঠু নির্বাচন হলে বিপুল ভোটের ব্যবধানে মানুষ তাদেরকে পরাজিত করবে।

bhorersanglap