বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অজি-ইংলিশ লড়াইয়ে ‘টেনশনে’ বাংলাদেশ

ভোরের সংলাপ ডট কম :
জুন ১০, ২০১৭
news-image

ক্রীড়া প্রতিবেদক: বাংলাদেশ না অস্ট্রেলিয়া কে যাবে চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে তা নির্ধারণ হবে আজ। শনিবার বিকালে বার্মিংহ্যামের এজবাস্টনে অনুষ্ঠিত হতে যাওয়া ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচে অস্ট্রেলিয়া জিতলে তারা চলে যাবে সেমিফাইনালে। আর হারলে বা বৃষ্টির কারণে খেলা পরিত্যক্ত হলে তাদের বিদায় নিতে হবে প্রতিযোগিতা থেকে। সেক্ষেত্রে সেমিফাইনালে খেলবে টাইগাররা। তাই আজকের ম্যাচে ইংল্যান্ডের পক্ষে সমর্থন থাকবে টাইগারদের। বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় শুরু হতে যাওয়া ম্যাচটিকে ঘিরে টেনশনে আছে টাইগার ভক্তরাও।

গতকাল অবিশ্বাস্য এক জয় উপহার দিয়ে নিউজিল্যান্ডকে টুর্নামেন্ট থেকে বিদায় করেছে বাংলাদেশ। সাকিব আল হাসান এবং মাহমুদউল্লাহ রিয়াদের অসাধারণ ব্যাটিংয়ে পাঁচ উইকেটে নিউজিল্যান্ডকে পরাজিত করে বাংলাদেশ। সে সঙ্গে নিজেদের সেমিফাইনালে যাওয়ার স্বপ্ন বাঁচিয়ে রাখে টাইগাররা।

আজকের ম্যাচে অস্ট্রেলিয়া জিতে গেলে নিউজিল্যান্ডের বিপক্ষে অসাধারণ জয়টির আর কোনো মূল্যই থাকবে না। বাংলাদেশকে সেমিফাইনালে যেতে হলে অস্ট্রেলিয়াকে অবশ্যই হারতে হবে। অথবা ম্যাচটি পরিত্যক্ত হতে হবে। তাই পুরো বাংলাদেশের সমর্থকদের চাওয়া থাকবে একটাই, ইংল্যান্ডের জয়।

এই টুর্নামেন্টে দুটি ম্যাচ খেলে এখনো জয়ের দেখা পায়নি অস্ট্রেলিয়া। বৃষ্টির কারণে দুটি ম্যাচই পরিত্যক্ত হয়েছে। অন্যদিকে ঘরের মাঠে দুর্দান্ত ফর্মে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। প্রথম দুই ম্যাচ জিতে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে তারা। আজ জিতলে অপরাজিত হিসেবে সেমিফাইনালে যাবে স্বাগতিকরা। সঙ্গে বাংলাদেশকেও তুলে নেবে সেমিফাইনালে। আর ইংল্যান্ড হেরে গেলে অস্ট্রেলিয়াই উঠে যাবে সেমিতে।

এদিকে ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আর বৃষ্টির কারণে ম্যাচটি পরিত্যক্ত হলে বাংলাদেশ উঠে যাবে সেমিতে। শেষ পর্যন্ত এই গ্রুপের দ্বিতীয় দল হিসেবে কে যাবে সেমিফাইনালে আজকের ম্যাচ শেষ হওয়া পর্যন্ত অপেক্ষায় থাকবে হবে ক্রিকেটবিশ্বকে।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap