বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ফরিদপুরে কৃষক কুদ্দুস হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন

ভোরের সংলাপ ডট কম :
জুলাই ১৬, ২০২৩
news-image

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় কৃষক আব্দুল কুদ্দুস শেখ হত্যা মামলায় ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসাথে তাদের ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

রোববার (১৬ জুলাই) দুপুর তিনটার দিকে ফরিদপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ এর প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এই রায় ঘোষণা করেন। মামলার অপর আসামিকে দুই বছরের সাজা ও ৫ হাজার টাকা জরিমনা অনাদায়ে আরো একমাসের কারাদণ্ড দেয়া হয়।

মামলার সরকারি কৌশলী অ্যাডভোকেট নবাব আলী মৃধা রায় ঘোষণার সত্যতা নিশ্চিত করেছেন।
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, বোয়ালামারী উপজেলার কুন্ডু রামদিয়া গ্রামের এমদাদুল শেখ (৪৬), মিরাজ শেখ (৩২), এরশাদ সিকদার (৩৪), জব্বার সিকদার (৪৯)। অপর আসামি ইলিয়াস মোল্লা (৩৩) কে দুই বছরের সাজা প্রদান করা হয়। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে হাজির ছিলেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০০৯ সালের ৯ ফেব্রুয়ারি বোয়ালামারীর কুন্ডু রামদিয়া গ্রামে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিবেশীদের হামলায় নিহত হন আব্দুল কুদ্দুস শেখ। এ ঘটনায় নিহতের ছেলে জাকির হোসেন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে বোয়ালমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশের তদন্ত শেষে এই ঘটনায় ৫ জনকে আসামী করে আদালতে চার্জশিট দাখিল করা হয়। দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে রোববার এ মামলার রায় ঘোষণা হলো।

bhorersanglap

আরও পড়তে পারেন