শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ওসি প্রদীপ ও তার স্ত্রীর সব সম্পত্তি ক্রোকের নির্দেশ

ভোরের সংলাপ ডট কম :
সেপ্টেম্বর ২০, ২০২০
news-image

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় টেকনাফের বরখাস্ত হওয়া ওসি প্রদীপ দাশ এবং তার স্ত্রী চুমকির সকল স্থাবর ও অস্থাবর সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।রোববার (২০ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদনের প্রেক্ষিতে এ আদেশ দেন।

দুদকের আইনজীবী কাজী সানোয়ার আহমেদ লাভলু এ কথা জানান। তিনি বলেন, মামলার তদন্ত কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. রিয়াজ উদ্দিনের করা আবেদনের প্রেক্ষিতে আদালত আসামি প্রদীপ কুমার দাশের সকল স্থাবর ও অস্থাবর সম্পত্তি পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত ক্রোকের আদেশ দিয়েছেন। একই মামলায় রোববার প্রদীপ কুমার দাশের জামিন আবেদনের ওপর শুনানি হয়। আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেছেন।

জামিন আবেদন নামঞ্জুর হওয়ায় আদালতে আরও দু’টি আবেদন জমা দেয় প্রদীপের আইনজীবীরা। এর মধ্যে রয়েছে প্রদীপকে উন্নত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো এবং মামলা পরিচালনার সুবিধার্থে কারাগারে গিয়ে তার সঙ্গে দেখা করা। আসামি পক্ষের করা বাকি দু’টি আবেদনের শুনানি শেষে জেল কোড অনুযায়ী ব্যবস্থা নেয়ার আদেশ দেন আদালত।

প্রদীপের স্ত্রী চুমকির ৩ কোটি ৯৫ লাখ টাকা অবৈধ সম্পদ অর্জন এবং মানি লন্ডারিংয়ের অভিযোগে দু’জনকে আসামি করে দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বাদী হয়ে ২৩ আগষ্ট এ মামলা দায়ের করেছিলেন। মামলায় প্রদীপ দু’নম্বর আসামি।অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় গ্রেপ্তারে থাকা টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশকে কক্সবাজার কারাগার থেকে এনে ১৪ সেপ্টেম্বর এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছিল। আগামী ১৩ অক্টোবর দুদকের এ মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ নির্ধারণ করেছে আদালত।

দুদকের পিপি (পাবলিক প্রসিকিউটর) মাহমুদুল হক মাহমুদ বলেন, মামলার তদন্ত কর্মকর্তা ও দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিনের করা আবেদনের প্রেক্ষিতে মহানগর সিনিয়র স্পেশাল দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালত আসামি প্রদীপ কুমার দাশের এজহারভুক্ত চার কোটি ছয় লাখ ৭৮ হাজার ৭৯ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তি পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ক্রোকের আদেশ দিয়েছেন।

bhorersanglap