বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রতারণার অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে মামলা

ভোরের সংলাপ ডট কম :
মার্চ ২০, ২০১৮
news-image

প্রতারণার মাধ্যমে বিশ্বাস ভঙ্গ করার অভিযোগে গ্রামীণ টেলিকম ট্রাস্টের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম সুব্রত ঘোষ শুভর আদালতে ব্যবসা প্রতিষ্ঠান তাজ এন্টারপ্রাইজের মালিক বাহাদুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন।

বিচারক ফৌজদারি কার্যবিধির ২০০ ধারা অনুযায়ী বাদীর জবানবন্দি নিয়ে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেন।

বাদীর আইনজীবী ফেরদৌস আহম্মেদ জানান, মামলায় গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ড. ইউনূস ছাড়াও আরো তিনজনকে আসামি করা হয়েছে। তাঁরা হলেন গ্রামীণ টেলিকম ট্রাস্টের প্রধান নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসান, গ্রামীণ টেলিকম ট্রাস্টের দুই কর্মকর্তা জহিরুল ইসলাম ও আসাদুজ্জামান।

মামলার নথি থেকে জানা যায়, ঠিকাদারি প্রতিষ্ঠান তাজ এন্টারপ্রাইজ গ্রামীণ ব্যাংকের আশুলিয়ার জিরাবোর ঘোষবাগ এলাকায় বালু ভরাটের কাজ করে। বালু ভরাট বাবদ গ্রামীণ টেলিকম ট্রাস্টের কাছে বাদী ছয় কোটি ৮৫ হাজার ৮৯ হাজার চার টাকা পাওনা হন। কিন্তু তাজ এন্টারপ্রাইজের মালিক বাহাদুল ইসলাম বালু ভরাটের টাকা দেওয়ার জন্য আসামিদের বললে তাঁরা টাকা দিতে গড়িমসি করেন। এ ঘটনায় বাদী ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে নালিশি আকারে মামলাটি দায়ের করেন।

bhorersanglap

আরও পড়তে পারেন