শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

৪১ বিলিয়ন ডলার রফতানির লক্ষ্যমাত্রা নিয়েছে সরকার : বাণিজ্যমন্ত্রী

ভোরের সংলাপ ডট কম :
আগস্ট ৬, ২০১৭
news-image

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, আগামীতে ৪১ বিলিয়ন ডলার রফতানি করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। বিশ্বের মন্দাভাব থাকা সত্ত্বে আমাদের রফতানিতে কোনো প্রভাব পড়বে না। এই খাতে আমরা অবশ্যই সফল হব।

রবিবার দুপুরে ভোলা উপজেলা সদরের দক্ষিণ দিঘলদী ইউনিয়নে বাঘমারা সেতু উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। এ আগে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সঙ্গে যৌথভাবে সেতুটির উদ্বোধন করেন।

তোফায়েল আহমেদ বলেন, আমাদের রফতানি প্রবৃদ্ধি বৃদ্ধি পাচ্ছে। বর্তমান আমাদের আইটি সেক্টর সবচেয়ে সম্ভাবনাময় সেক্টর। এই খাত থেকে ২০২১ সালে ৫ বিলিয়ন ডলার রফতানি করতে সক্ষম হব। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয় আইটি সেক্টরকে অনেক দূরে নিয়ে গেছেন।

তিনি বলেন, ইতোমধ্যে বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশে রুপান্তরিত হয়েছে। আন্তর্জাতিক বিশ্বে আমাদের পাটের ব্যাপক চাহিদা রয়েছে। আইটি থেকে আমাদের অর্জন হবে, চামড়া থেকে হবে, পাট থেকে হবে। সব দিক থেকে আমাদের অর্জন বাড়বে।

এ সময় সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য হাবিবে মিল্লাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জামাতা মাশরুর হোসেন মিতু, জেলা প্রশাসক মো. সেলিমউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পুলিশ সুপার মো. মোকতার হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, ভাইস চেয়ারম্যান মো. ইউনুছ, জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

bhorersanglap

আরও পড়তে পারেন