বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘তুমি কোনো কিছুর সঙ্গে জড়িত না, তাই ছেড়ে দিচ্ছি’

ভোরের সংলাপ ডট কম :
জুন ১৭, ২০১৭
news-image

ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর শাখার সহ-সাধারণ সম্পাদক ও মাদরাসা ছাওতুল হেরা’র শিক্ষক মাওলানা শহীদুল্লাহ সরকার নিখোঁজ হওয়ার ৪৯ দিন পর বাসায় ফিরেছেন।
গত বুধবার ইফতারের পর রাজধানী ঢাকার খিলক্ষেতে চোখ বাঁধা অবস্থায় তাকে রেখে গেলে সেখান থেকে তিনি একটি বাসে চড়ে রাত তিনটার দিকে ময়মনসিংহের বাসায় ফেরেন।

খবর পেয়ে বৃহস্পতিবার সকালে ইত্তেফাকুল উলামা’র নেতৃবৃন্দ তার বাসায় ছুটে যান। এসময় মাওলানা শহীদুল্লাহ সরকার নেতৃবৃন্দকে জানান, গত ২৫ এপ্রিল ডিবি পুলিশের পরিচয়ে বাসা থেকে উঠিয়ে নিয়ে যাওয়ার পর তাকে চারদিন এক জায়গায় রাখা হয়। সেখানে তাকে তেমন কোনো জিজ্ঞাসাবাদ করা হয়নি। মারধর বা অশোভন আচরণও করা হয়নি। চারদিন পর চোখ বেঁধে একটি ছোট্ট কামরায় হ্যান্ডকাপ পরানো অবস্থায় রাখা হতো। স্বাভাবিক খাবার দেওয়া হতো। তবে ছেড়ে দেওয়ার আগে খুব ভালো ইফতার খাইয়েছে।
মাওলানা শহীদুল্লাহ সরকার আরো জানান, বুধবার ইফতারের পর তাকে একটি গাড়িতে তোলা হয়। বলা হয়, ‘খোঁজখবর নিয়েছি, তুমি কোনো কিছুর সঙ্গে জড়িত না। তাই ছেড়ে দিচ্ছি।’ বেশ কিছু সময় পর গাড়ি থামিয়ে তাকে নামানো হয়। চোখ বাঁধা অবস্থায় রাস্তার কিনারায় নিয়ে প্রস্রাবের ভান করে বসতে বলে। এরপর দুই হাজার টাকা হাতে দিয়ে বলে, ‘সামনে খিলক্ষেত। বাসে উঠে বাড়ি চলে যাও।’ এসময় তার মোবাইল ফোনটি রেখে দেওয়া হয় বলেও জানান তিনি। এরপর তিনি খুব ক্লান্ত হয়ে রাস্তার ধারে বসে থাকাবস্থায় মাদরাসার দু’জন ছাত্র তাকে সেখান থেকে খিলক্ষেত নিয়ে একটি বাসে উঠেয়ে দেয়। বাসের এক যাত্রীর মোবাইল থেকে স্ত্রীকে ফোন করে নিজের মুক্ত হওয়ার কথা জানান। শেরপুরগামী বাসটি রাত তিনটার দিকে ময়মনসিংহ শহরের পাটগোদাম ব্রিজের মোড়ে এসে থামলে স্বজনরা তাকে বাসায় নিয়ে যান।
এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, খবর পেয়েছি, তিনি বাড়ি ফিরেছেন।
সূত্র: ইত্তেফাক

bhorersanglap