বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নেচে-গেয়ে মাশরাফিদের উদযাপন

ভোরের সংলাপ ডট কম :
জুন ১১, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: নিউজিল্যান্ডের বিদায় বাংলাদেশের বাঁধাভাঙা উল্লাস। ব্রুম-সাউদিরা যখন মন খারাপ করে দিন পার করেছে, বাংলাদেশে তখন উৎসবের ঘনঘটা। বাদ যাননি টাইগার ক্রিকেটাররাও। ইংল্যান্ডের টিম হোটেলে নেচে-গেয়ে উদযাপন করেছেন বাংলাদেশ ক্রিকেটের ‘সেরা’ সাফল্যকে।

‘আমরা করবো জয়’। কাঁধে কাঁধ আর হাতে হাত রেখে গলা ছেড়ে গানটি গেয়েছেন মাশরাফি-মুশফিকরা। যে ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। গানের কয়েক লাইন পর শোনা যায় লড়াকু স্লোগান।

মোসাদ্দেক হোসেন, সাকিব আল হাসান ও মাহমুদুল্লাহ রিয়াদের নামে স্লোগান দেন মুশফিকুর রহিম। যে স্লোগানের মাধ্যমে মুশি জানান দিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে জয়ের নায়কদের নাম। সব বোলারদের স্মরণ করে শেষমেশ সাকিব-মাহমুদউল্লাহর নাম নিলেই হাততালি। যাদের ২২৪ রানের রেকর্ডগড়া জুটিতে ভর করে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ পেয়েছিল ৫ উইকেটের অসাধারণ এক জয়।

উল্লেখ্য, হারলে ফিরতে হবে বাড়ি, জিতলে অপেক্ষা সেমির। এমন সমীকরণ মাথায় নিয়ে কার্ডিফে নামে টিম বাংলাদেশ। মোসাদ্দেক-সাকিবদের নিয়ন্ত্রিত বোলিংয়ে আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডকে ২৬৫ রানে আটকে দেয় মাশরাফি বাহিনী। তিন উইকেট শিকার করেন মোসাদ্দেক, দুটি নেন তাসকিন আর একটি উইকেট ঝুলিতে পুরেন মোস্তাফিজ।

জবাবে ৩৩ রানেই প্রথম সারির চার ব্যাটসম্যানকে হারায় বাংলাদেশ। পঞ্চম উইকেট মহাবিপদে পড়া বাংলাদেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব কাঁধে নেন সাকিব-রিয়াদ। দুজন মিলে ধীরে ধীরে দলকে কাঙ্ক্ষিত লক্ষ্যের দিকে নিয়ে যান। বাড়তে থাকে আশা। শেষমেশ সাকিব-রিয়াদের জোড়া শতকে দুর্দান্ত জয় পায় বাংলাদেশ।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap