রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লংগদুতে যুবলীগ নেতা হত্যায় আটক ২, মোটরসাইকেল উদ্ধারে চলছে অভিযান

ভোরের সংলাপ ডট কম :
জুন ১০, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: রাঙামাটির লংগদু উপজেলায় যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যার ঘটনায জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে পুলিশ। হত্যাকাণ্ডের শিকার যুবলীগ নেতার হেলমেট উদ্ধারের পর তার ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধারে স্থানীয় মাইনি নদীতে অভিযান চালানো হচ্ছে।

১০ জুন শনিবার ভোরে খাগড়াছড়ির দীঘিনালা থেকে জুয়েল চাকমা ও রমেল চাকমা নামে দুজনকে আটক করা হয়েছে বলে নিশ্চিত করেছেন খাগড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নান।

গত পহেলা জুন খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের চার মাইল কৃষি গবেষণা এলাকা সংলগ্ন এলাকা থেকে উদ্ধার করা হয় নুরুল ইসলাম নয়নের মরদেহ। আড়ের দিন নিজের ভাড়ায় চালিত মোটরসাইকেলে দুই যাত্রী নিয়ে খাগড়াছড়ি যাওয়ার পথে নিখোঁজ হন তিনি।

দুই পাহাড়ি তার মোটরসাইকেল ভাড়া করেছিল এমন গুজবে ২ জুন উত্তপ্ত হয়ে ওঠে রাঙামটির লংগদু উপজেলা। সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হত্যার জের ধরে তিন টিলা ও মানিকজোর ছড়া গ্রামে হামলা চালায় বাঙালিরা। দুই শতাধিক পাহাড়ি বসতিতে অগ্নিসংযোগ ও লুটপাট চালানো হয়। বাধ্য হয়ে জঙ্গলে আশ্রয় নেয় কয়েক হাজার পাহাড়ি অধিবাসী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জারি করা হয় ১৪৪ ধারা।

ওসি তারেক মোহাম্মদ আবদুল হান্নান শনিবার জানিয়েছেন দীঘিনালার মাইনি ব্রিজ থেকে ৩০০ গজের মধ্যে নুরুল ইসলামের হেলমেট পাওয়া গেছে। গ্রেফতার হওয়া দুজনের দেওয়া তথ্যে মোটরসাইকেল উদ্ধারে নদীতে অভিযান চালাচ্ছে ডুবুরিরা।

পুলিশের পক্ষ থেকে বিকেলে এই বিষয়ে বিস্তারিত তথ্য জানানোর আশ্বাস দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে মোটরসাইকেল ছিনতাই করতেই এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল।
সূত্র: প্রিয়.কম

bhorersanglap

আরও পড়তে পারেন