সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রোহিঙ্গাদের দেখে এলেন মিলার

ভোরের সংলাপ ডট কম :
সেপ্টেম্বর ২১, ২০২১
news-image

কক্সবাজারে টানা দুই দিনের সফরে রোহিঙ্গাদের দেখে এসেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল আর মিলার। এ সময়ে তিনি রোহিঙ্গা সংকট নিরসনে সহায়তাকারী সরকারি কর্মকর্তা এবং মানবিক ত্রাণ সংস্থার কর্মীদের সাথে সাক্ষাৎ করেন।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ঢাকার মার্কিন দূতাবাস এ তথ্য জানায়।চলতি মাসের ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত কক্সবাজার সফরে রাষ্ট্রদূত মিলার জেলা মেডিক্যাল কলেজ ও আইইডিসিআরের মাঠ পর্যায়ের পরীক্ষাগারে যুক্তরাষ্ট্রের সহায়তাপুষ্ট প্রকল্প, রত্নাপালংয়ে নারী নেতৃত্বে পরিচালিত কমিউনিটি সেন্টার ও খুরুশকুলে ইউএসএআইডি বাংলাদেশের ইকোফিশ প্রকল্প পরিদর্শন করেন।

এছাড়া রাষ্ট্রদূত মিলার রোহিঙ্গা সংকটে ক্ষতিগ্রস্ত শরণার্থী জনগোষ্ঠী ও আশ্রয়দানকারী সম্প্রদায়ের সদস্যদের সঙ্গেও সাক্ষাৎ করেন। বাংলাদেশের শরণার্থী কার্যক্রম, যাকে তিনি দীর্ঘকাল ধরে বিশ্বের জন্য দৃষ্টান্ত হিসেবে উল্লেখ করে আসছেন, সেই কার্যক্রমের প্রতি যুক্তরাষ্ট্রের কৃতজ্ঞতা ও অব্যাহত শক্তিশালী সহায়তার কথা পুনর্ব্যক্ত করেন।

রোহিঙ্গা সংকট মোকাবিলার অংশ হিসেবে শরণার্থী এবং আশ্রয়দানকারী জনগোষ্ঠীর জন্য সহায়তা দিতে বৃহত্তম আন্তর্জাতিক দাতা দেশ হিসেবে যুক্তরাষ্ট্র ১.৩ বিলিয়ন ডলার মানবিক সহায়তা দিয়েছে।

bhorersanglap

আরও পড়তে পারেন