সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

লন্ডন ব্রিজে হামলার নিন্দায় হাজারো মানুষের সমাবেশ

ভোরের সংলাপ ডট কম :
জুন ৬, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: লন্ডন ব্রিজে শনিবারের সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়ে হাজারো মানুষের সংহতি সমাবেশ হয়েছে লন্ডন মেয়র সাদিক খানের অফিসের সমানে। গতকাল সোমবার অনুষ্ঠিত এই সমাবেশে মেট্রোপলিটন পুলিশের সিনিয়র কর্মকর্তা, সিটি অব লন্ডন পুলিশ, ব্রিটিশ ট্রান্সপোর্ট পুলিশ, লন্ডন অ্যাম্বুলেন্স সার্ভিস, বিভিন্ন ধর্মীয় ও কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সমাবেশে মেয়র সাদিক খান বলেন, লন্ডনবাসী কাপরুষোচিত হামলার বিরুদ্ধে রুখে দাঁড়াবে। কারণ লন্ডন আমাদের শহর, আমাদের মানুষ, আমরা আমাদের জীবনযাত্রার মূল্যবোধ বজায় রাখব।

নিহতের জন্য দু:খ প্রকাশ এবং শোকাহত পরিবারের প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন, ‘অসুস্থ ও দুষ্ট চরমপন্থীদের স্পষ্ট করে জানাতে চাই, এই ভয়ানক অপরাধ যারা করেছে আমরা তাদের পরাজিত করব। তাদের জয়ী হতে দেব না।

উল্লেখ্য, লন্ডনে গত শনিবার রাতে গাড়ি চাপা ও এলোপাথাড়ি ছুরি চালিয়ে সাত জনকে হত্যার করা হয়। ঘটনায় তিন হামলাকারীর মধ্যে দুইজনের নাম প্রকাশ করেছে ব্রিটেনের পুলিশ। হামলাকারী তিনজনই পুলিশের গুলিতে নিহত হন। এর আগে তারা লন্ডন ব্রিজ ও বারো মার্কেট এলাকায় গাড়ি নিয়ে পথচারীদের ওপর উঠিয়ে দেয় এবং পরে মানুষজনকে ছুরি দিয়ে এলোপাথাড়ি হামলা চালায়।

এই ঘটনায় সাতজন নিহত হয়। আহত অর্ধশতাধিকের মধ্যে ১৮ জনের অবস্থা গুরুতর।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap