রবিবার, ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ

টাকার বিনিময়ে টিসিবি কার্ড!

ভোরের সংলাপ ডট কম :
এপ্রিল ৮, ২০২২
news-image

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার শান্তিরাম ইউনিয়নের কালিতলা বড় মসজিদ এলাকায় টিসিবি’র পণ্যের কার্ড প্রদানে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।জানা গেছে, ইউনিয়ন জাতীয় পার্টির কর্মী জনৈক মামুন ও তার চাচাতো ভাই বায়েজিদ মিলে ১০/১২ টি কার্ড ২ হাজার টাকার বিনিময়ে দেন। এদিকে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল ৪৬০ টাকার মাধ্যমে বিতরণ করা হলে ভুক্তভোগী ওই ব্যক্তিরা (নিরাপত্তার স্বার্থে নাম গোপন রাখা হলো) বিষয়টি জানান।

এ ব্যাপারে সংশ্লিষ্ট মামুনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে সে অফিস খরচের কথা বলে কার্ড প্রতি ৬’শ টাকা নেয়ার কথা স্বীকার করেছেন। এবং কয়েকটি কার্ড চেয়ারম্যান এর কাছে থেকে নিয়েছি বলে জানান।তার চাচাতো ভাই বায়োজিদ জানান, আমার সাথে কারও কোন টাকা লেনদেন হয়নি। কিন্তু মামুনের বিষয়টি নিশ্চিত করে বলেন, বয়স্কভাতা হোক বা বিধবা ভাতা সবকিছুরই দু- একটা করে বরাদ্দ নিয়ে আসে। টিসিবি’র বরাদ্দেরও নাম তার কাছে আছে সেটা জানি।

এদিকে, শান্তিরাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম মিজানুর রহমান খোকনের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি জানেন না বলে জানান। তিনি বলেন, যদি কেউ এ ধরণের কাজ করে থাকে তার শাস্তি হওয়া উচিত।এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আল-মারুফ বলেন, আমি কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।