বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে : কাদের

ভোরের সংলাপ ডট কম :
মে ২৬, ২০১৯
news-image

আসন্ন ঈদ উল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের ঈদ যাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক হবে বলে আশ্বাস দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঈদ উপলক্ষে যাত্রীদের দুর্ভোগ কমাতে গাজীপুর-চৌরাস্তায় ঈদ পর্যন্ত বিআরটি লেনের পাইলিং বন্ধ রাখার নির্দেশও দিয়েছেন তিনি।

রবিবার (২৬ মে) দুপুরে বিআরটিসি ভবনে ‘বিআরটিসি ঈদ স্পেশাল সার্ভিস’ শীর্ষক পর্যালোচনা ও মতবিনিময় সভা এবং অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও শ্রমিকদের মধ্যে গ্রাচ্যুইটির চেক বিতরণ অনুষ্ঠানে প্রাধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘ঈদের সময় দুর্ভোগের জায়গাগুলোতে এবার যাত্রা অনেক সহজ ও স্বস্তির হবে। তবে গাজীপুরে সড়কে সমস্যা রয়েছে।

তবে দুর্ভোগ কমাতে গাজীপুরের সড়কে ঈদ পর্যন্ত কোনও পাইলিং হবে না বলে নির্দেশ দিয়েছেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, এখানে কিছুটা অস্বস্তির কারণ হতে পারে। এছাড়া বাকি রাস্তায় যান চলাচল উপযোগী রয়েছে। পরিবহনগুলো যদি শৃঙ্খলা মেনে চলে তাহলে সড়কে যানজট থাকার কথা নয়।

ওবায়দুল কাদের বলেন, সড়ক পথে স্বস্তিদায়ক যাত্রা নিশ্চিত করতে পারি, সে জন্য এসেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে সড়ক পরিবহনে বৈজ্ঞানিক পরিবর্তন শুরু হয়েছে।

বিআরটিসির বহরে নতুন গাড়ি সংযুক্ত হওয়ার কথা জানিয়ে মন্ত্রী বলেন, ঈদের আগে ২৭১টি বাস যুক্ত হবে। ৫০০টি ট্রাকের মধ্যে ৪৮০টি চলে এসেছে। নতুন গাড়িগুলো ছাড়াও এবারের ঈদে সর্বমোট এক হাজার ৮৯টি গাড়ি চলবে।’

তিনি বলেন, বিআরটিসি দেউলিয়া হলে আপনারাও দেউলিয়া হয়ে যাবেন। বিআরটিসিকে আমি দেউলিয়া প্রতিষ্ঠান হিসেবে দেখতে চাই না।

সেতুমন্ত্রী প্রশ্ন তুলে বলেন, বিআরটিসির বাসগুলো এত তাড়াতাড়ি নষ্ট হয়ে যায়, এসি নষ্ট হয়ে যায়, জানালার কাচ থাকে না, এটা কেন? যারা এর দায়িত্বে আছেন তারা কি দেখেন না?

এসময় তিনি বলেন, বিআরটিসির ৬০০ গাড়ি এসেছে। তবে ছয় হাজার এলেও সমস্যার সমাধান হবে না, যদি শৃঙ্খলায় না আসি।

ঈদের সময় বিআরটিসিতে ভাড়া বেশি আদায়ের অভিযোগ রয়েছে বলে মন্তব্য করে মন্ত্রী বলেন, সরকারি গাড়িতে যদি এমন হয়, তাহলে বেসরকারি গাড়ির কী হবে?’

এছাড়া বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে বলে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি যদি সহিংস রাজনীতি করে তাহলে তাদেরকে রাজনৈতিকভাবে মোকাবিলা করা হবে।

bhorersanglap