বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মোদীর শপথে যাচ্ছেন না শেখ হাসিনা

ভোরের সংলাপ ডট কম :
মে ২৫, ২০১৯
news-image

পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সফর থাকায় ভারতে দ্বিতীয় দফায় নির্বাচিত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর শপথ অনুষ্ঠানে অংশগ্রহণ করতে পারছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২৫ মে) সকালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, ‘ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে নয়াদিল্লি। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পূর্ব নির্ধারিত জাপান এবং ওআইসি সম্মেলনে অংশ নেয়ার জন্য সৌদি আরব সফরের সূচি ঠিক থাকায় শপথ অনুষ্ঠানে যেতে পারছেন না প্রধানমন্ত্রী।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আগামী মঙ্গলবার (২৮ মে) প্রধানমন্ত্রী জাপানের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবেন। তাই ইচ্ছা থাকা সত্ত্বেও শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে অংশ নিতে পারছেন না।

বাংলাদেশের পক্ষে এই অনুষ্ঠানে কে প্রতিনিধিত্ব করবেন বা কি করা হবে তা ঠিক করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার (২৫ মে) বিকালে একটি বৈঠক ডেকেছেন বলেও জানান পররাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে জয়লাভ করে ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

দলটির শীর্ষ নেতা নরেন্দ্র মোদী আগামী বৃহস্পতিবার (৩০ মে) প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় দফায় শপথ নিবেন। নয়াদিল্লির ইতিহাসে বিজেপির পক্ষে তৃতীয় প্রধানমন্ত্রী হিসেবে দ্বিতীয় দফায় শপথ নিচ্ছেন নরেন্দ্র মোদী।

bhorersanglap

আরও পড়তে পারেন