শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তারেক রহমানের স্ত্রী জোবায়েদা নয়, ঢাকায় আসছে শর্মিলা

ভোরের সংলাপ ডট কম :
ফেব্রুয়ারি ১৬, ২০১৮
news-image

বেগম জিয়ার কারা জীবন দীর্ঘ হলে তারেক রহমানের স্ত্রী জোবায়েদা নয়, ঢাকায় আসছে শর্মিলা। শর্মিলা রহমান বেগম খালেদা জিয়ার প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী। তাঁর ডাক নাম সিথি। কোকো মারা যাবার পর সিথি তাঁর দুই সন্তানকে নিয়ে মালয়েশিয়া থেকে লন্ডনে চলে যান। এখন তারা লন্ডনেই বসবাস করছেন।

তবে দেশে এসে শর্মিলা রহমান বিএনপির রাজনীতির হাল ধরবেন না। তিনি গুলশানের বাসভবন দেখভাল করবেন। গত বৃহস্পতিবার শর্মিলার মা মোখলেসা রেজা বেগম জিয়ার সঙ্গে সাক্ষাৎকালে এই প্রস্তাব দেন।

বেগম জিয়াও এই প্রস্তাবে রাজি হয়েছেন বলেই জানা গেছে। সেক্ষেত্রে তারা হাইকোর্টে জামিনের আবেদনের পর সরকার বেগম জিয়ার বিরুদ্ধে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখায় কিনা সে পর্যন্ত অপেক্ষা করবেন।

বৃহস্পতিবার কোকোর শাশুড়ি ছাড়াও, শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা, ভাগিনা সাজিদ ইসলাম, শাহরিয়ার আখতার ও ভাতিজা আল মামুন বেগম জিয়ার সঙ্গে জেলখানায় সাক্ষাৎ করেন। তারা কেউই গণমাধ্যমের সঙ্গে আনুষ্ঠানিকভাবে কথা বলেল নি।

তবে, ব্যক্তিগত আলাপে তারা জানিয়েছেন যে, বেগম জিয়ার ধারণা তাঁকে হয়তো সরকার দীর্ঘদিন কারাগারে আটকে রাখার কৌশল নিয়েছে। এই পরিস্থিতিতে বিএনপি এবং গুলশানের বাসভবন নিয়ে বেগম জিয়া কিছুটা চিন্তিত বলে জানা গেছে। তবে শর্মিলাকে তিনি ( বেগম জিয়া) রাজনীতির ভেতর আনতে চান না। বেগম জিয়া তাঁর আত্মীয়দের বলেছেন, ‘তারেকই দল চালাক।’

bhorersanglap