শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাড়ে ছয়’শ টাকা বাঁচাতে গিয়ে ঝরলো ১৭ প্রাণ!

ভোরের সংলাপ ডট কম :
জুন ২৪, ২০১৭
news-image

আমরা গরীব। সাড়ে ছয়’শ টাকা আমাগোর কাছে অনেক কিছু। তয় বুঝতে পারিনি ভাই এই টাকার জন্যই ১৭ জনকে মরতে হবে। সেইসঙ্গে আট বছরের বাচ্চা মেয়ে সূবর্ণাকেও হারাতে হবে।
বাস-ট্রেনে নিরাপদে বাড়ি ফেরা যায় জানতাম। কিন্তু কম দামের কারণে ট্রাকে উঠে সব শেষ হয়ে গেলো আমার। যদি বাসে টিকেট কাটতাম তাহলে হয়তো এতো লাশও দেখতে হতো না, মেয়েকেও চোখের সামনে মরতে দেখতে হতো না।

কথাগুলো বলছিলেন, সড়ক দুর্ঘটনায় আহত লালমনিহাট জেলার কালিগঞ্জ উপজেলার বত্রিশ হাজারি গ্রামের ঝন্টু মিয়ার স্ত্রী জামিনা বেগম (৩৪)।

এরআগে, শনিবার (২৪ জুন) সকাল ৬টার দিকে রংপুরের পীরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে ট্রাক উল্টে ১৭ জন নিহত হন। এ ঘটনায় আহত হয়েছেন ১২/১৫ জন।

নিহতদের মধ্যে জামিনা বেগমের আট বছরের মেয়ে সূবর্ণা ও ভাতিজা মজনু রয়েছেন। এছাড়া এ ঘটনায় তার অপর মেয়ে ঝর্ণা (৬) ও গুরুতর আহত হয়ে আশঙ্কাজনক অবস্থায় স্বামী ঝন্টু মিয়া রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি রয়েছেন।

জামিনা বেগম বলেন, দাম কমের কারণে সবাই মিলে ট্রাকে বাড়ি ফিরছিলাম। বাসের টিকেট এক হাজার টাকা আর ট্রাকে সাড়ে তিন’শ টাকা। টাকা বাঁচাতে গিয়ে আজ মেয়েকে হারিয়েছি। স্বামীকেও হারাতে বসেছি।

স্বামীসহ আমি গাজীপুরে প্যাসেফিক-১ গামেন্টে চাকরি করে সুখে সংসার করছিলাম। কিন্তু আজ সাড়ে ছয়’শ টাকার জন্য আমার সব শেষ হয়ে গেলো- বলেন জামিনা।

এদিকে, ১৭ মরদেহের মধ্যে পুলিশ ১৫ মরদেহে শনাক্ত করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে। ঘটনার পর লালমনিহাটের কালিগঞ্জ উপজেলা জুড়ে বইছে স্বজন হারানোর শোক।

বড়দরগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির আইসি হাফিজুর রহমান জানান, নিহতদের অধিকাংশই পোশাক শ্রমিক। এরমধ্যে তিন/চার জন কাঠ মিস্ত্রী রয়েছেন। এদের অধিকাংশের বাড়ি লালমনিহাটের কালিগঞ্জ উপজেলায়।

তিনি আরও জানান, দুর্ঘটনা কবলিত ট্রাকটি উদ্ধার করা হয়েছে। এছাড়া ১৫টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি মরদেহ দু’টি শনাক্তের চেষ্টা চলছে।
উৎসঃ বাংলানিউজ২৪

bhorersanglap

আরও পড়তে পারেন