শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিম্নচাপে সারাদিন বৃষ্টি

ভোরের সংলাপ ডট কম :
জুন ১২, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: রবিবার মধ্যরাত থেকেই বৃষ্টি। শুরুতে ঝিরিঝিরি। দমকা হওয়া। পরে ঝড়োহওয়ায় বৃষ্টি। এই বৃষ্টি আর থামনি সকালেও। কমেছে-বেড়েছে। ঝিরিঝিরি ঝড়ছে। ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় একই দশা। আজ সারাদিন এভাবেই যাবে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ। তবে কাল থেকে ধীরে ধীরে কমে আসবে। পুরোপুরি ঠিক হতে তিনদিন লাগবে।

বৃষ্টি বেশি ভুগিয়েছে সকালে অফিসমুখো মানুষগুলোকে। ছাতা ধরেও কাজ হয়নি। ভিজিয়ে দিয়েছে। শুধু বৃষ্টি হলে খুব একটা সমস্যা ছিল না। সঙ্গে আছে ঝড়োহাওয়া। উল্টো পাশ থেকে বাতাস এসে উল্টে দিচ্ছে ছাতা। বৃষ্টির সঙ্গে মুখোমুখি যুদ্ধ যেন চলছে।

আবহাওয়া বিভাগ বলছে, আগামী চব্বিশ ঘণ্টা এ অবস্থা থাকবে। তবে এক নাগাড়ে নয়। কমবেশি হবে। জানতে চাইলে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রুহুল কুদ্দুস ঢাকাটাইমসকে বলেন, ‘আজ সারাদিন বৃষ্টি থাকবে। কাল থেকে আস্তে আস্তে কমে আসবে। আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এটাই পাওয়া গেছে।’

আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে দেয়া পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর ও তার কাছাকাছি উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করা লঘুচাপটি উত্তর-পূর্ব দিকে এগিয়ে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ও তার কাছাকাছি এলাকায় নিম্নচাপে রূপ নিয়েছে। এটি আরও উত্তর-পূর্বের নদীবন্দরের দিকে যেতে পারে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বরিশাল, ময়মনসিংহ ও ঢাকার দিতে এসেছে।

এ কারণে শুধু ঢাকা নয়, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের বেশির ভাগ জায়গায় দমকা ও ঝড়োহাওয়াসহ বৃষ্টি হতে পারে। বাজও পড়তে পারে কোথাও কোথাও। টানা ও ভারি বৃষ্টি হতে পারে।
ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৫ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap