বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অগ্রহণযোগ্য ব্যক্তি মনোনয়ন পাবেন না: ওবায়দুল কাদের

ভোরের সংলাপ ডট কম :
জুন ১০, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: জনগণের কাছে অগ্রহণযোগ্য কোনো ব্যক্তিকে আগামী নির্বাচনে মনোনয়ন দেবে না ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর এই গ্রহণযোগ্যতা যাচাই করতে আশ্রয় নেওয়া হবে বিভিন্ন জনমত জরিপের। দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এই দলীয় মনোভাবের কথা জানিয়েছেন।

১০ জুন শনিবার সকালে কুমিল্লার পদুয়ার বাজার এলাকায় বিআরটিএ ও স্থানীয় প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের অবৈধ যান চলাচল নিয়ন্ত্রণ করতে এই আদালত পরিচালিত হচ্ছে।

ওবায়দুল কাদের সেসময় দেশের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। বিএনপি নেতৃত্বাধীন জোটের নির্বাচনকালীন সহায়ক সরকারের আন্দোলন প্রশ্নে তিনি বলেন, সহায়ক সরকারের বিধান পৃথীবির কোনো গণতান্ত্রিক দেশে নেই। এই নামে যে আন্দোলনের হুমকি দেওয়া হচ্ছে তার সঙ্গে জনগণের কোনো সম্পৃক্ততা নেই।

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমেদ আদালতের রায় মানেন না বলে অভিযোগ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সর্বোচ্চ আদালতের রায়ে তাকে বাড়ি ছাড়তে হয়েছে, এখানে সরকারের কোনো হাত নেই।’ এনিয়ে মওদুদের প্রতিক্রিয়ার সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এ থেকে বোঝা যায় বিএনপি ক্ষমতায় গেলে দেশে আইনের শাসন কতটুকু প্রতিষ্ঠিত হবে।

ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনের সময় মন্ত্রী ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ঈদের আগে ও পরের তিনদিন মহাসড়কে সকল প্রকার কাভার্ডভ্যান, ট্রাক, লরিসহ ভারি যানবাহন চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেন। এছাড়া মোটরসাইকেলে চলাচল নিয়ন্ত্রণের পরামর্শও দেন তিনি।

এ সময় অন্যান্যের মধ্যে মন্ত্রীর সঙ্গে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) কুমিল্লার অতিরিক্ত প্রধান প্রকৌশলী শাহাব উদ্দিন, নির্বাহী প্রকৌশলী সাইফ উদ্দিন আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলামুর রহমান, হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার পরিতোষ ঘোষ, বিআরটিএ-কুমিল্লা সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি) মো. নুরুজ্জামান, সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুপালী মন্ডল প্রমুখ উপস্থিত ছিলেন।
সূত্র: প্রিয়.কম

bhorersanglap

আরও পড়তে পারেন