শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

অনুপ্রবেশকারীদের সদস্যপদ নবায়ন হবে না : ওবায়দুল কাদের

ভোরের সংলাপ ডট কম :
মে ২৫, ২০১৭
news-image

দলের ভেতরে বিভিন্ন দল থেকে অনুপ্রবেশকারীদের সদস্যপদ নবায়ন করা হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সদস্য নবায়নের জন্য জেলার নেতাদের হাতে সদস্য ফর্ম তুলে দেয়ার আগে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, সদস্য সংগ্রহ নবায়ন অভিযান যেন বিতর্কিত না হয়, সেজন্য সতর্ক থাকতে হবে। পরগাছারা যেন দলে প্রবেশ করতে না পারে সেজন্য সদস্যপদ চূড়ান্ত করার আগে যাচাই-বাছাই করতে হবে।

ইভিএম প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে কাদের বলেন, ইভিএমের দাবি জোরালো ও যৌক্তিক। ডিজিটাল যুগে এনালগে থাকতে চাই না। ভোটও ডিজিটাল পদ্ধতিতে হবে। তবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেবে নির্বাচন কমিশন। আমরা নির্বাচন কমিশনারের কাছে এর যুক্তি জোরালোভাবে তুলে ধরব।

আওয়ামী লীগ বিচার বিভাগ করায়ত্ত করতে চায় -বিএনপির এমন মন্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিচার বিভাগ বিএনপি করায়ত্ত করেছে। তারা ক্ষমতায় থাকতে একজন শিক্ষককে রাষ্ট্রপতি থাকা অবস্থায় তত্ত্বাবধায়ক সরকার প্রধান করেছিল, এটা সবার জানা। তত্ত্বাবধায়ক সরকার করতে বিএনপি বিচারপতি কেএম হাসানের বয়স বাড়িয়েছিল।

বিএনপির সমাবেশ প্রসঙ্গে তিনি বলেন, তাদের কীভাবে অনুমতি দেবে। তাদের কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে বিমানবন্দরে এক সম্পাদক আরেক সম্পাদককে মেরেছে। নিজেরাই নিজেদের প্রতিপক্ষ করে তুলেছে। একজন আরেকজনকে সরকারের দালাল বলছে। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলার নেতারা মারামারি করে।

বক্তব্য শেষে সারাদেশের সাংগঠনিক জেলার নেতাদের হাতে সদস্য নবায়ন বই তুলে দেন তিনি। অনুষ্ঠানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

bhorersanglap