বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

যুক্তরাজ্যের ম্যানচেস্টার কনসার্টে সন্ত্রাসী হামলা, নিহত ১৯

ভোরের সংলাপ ডট কম :
মে ২৩, ২০১৭
news-image

ব্রিটেনের ম্যানচেস্টার অ্যারেনায় মার্কিন গায়িকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ১৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে ব্রিটিশ পুলিশ। বিস্ফোরণে ৫০ জনেরও বেশি আহত হয়েছেন।

সোমবার (২২ মে) স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে নর্দান ইংলিশ সিটির এই শহরে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। পুলিশ এটিকে সন্ত্রাসী হামলা বলে সন্দেহ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, হঠাৎ করে একটি বিকট আওয়াজ পায় সবাই। এরপর চিৎকার করে যে যেদিকে পারে দৌড়াতে থাকে। এ সময় মেঝেতে অসংখ্য কোট ও মোবাইল ফোন পড়ে থাকতে দেখা যায়।

স্থানীয় রেল নেটওয়ার্ক বিস্ফোরণের পর ম্যানচেস্টার ভিক্টোরিয়া স্টেশন ব্লক করে দিয়েছে, যেটি কনসার্ট ভেন্যুর খুব কাছে। গ্রেটার ম্যানচেস্টার পুলিশ বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে ধারণা করছে।

পুলিশ বলছে, মৃতের সংখ্যা কত তা এই মুহূর্তে বলা যাচ্ছে না, তবে এরই মধ্যে বেশ কয়েকজন নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে। গুরুতর আহতর সংখ্যাও অনেক। এক পুলিশ কর্মকর্তা বলেন, প্রথম বিস্ফোরণটি যেখানে ঘটে এর খুব কাছে দ্বিতীয় একটি সন্দেহজনক ডিভাইস পাওয়া গেছে।

বিস্ফোরণের ঘটনাস্থল ইউরোপের অন্যতম বড় অ্যারেনার একটি। কনসার্টের ভেন্যু হিসেবে এটি বেশ জনপ্রিয়। ২১ হাজার আসনের এ ম্যানচেস্টার অ্যারেনায় সে সময় আরিয়ানার কনসার্ট চলছিল।

bhorersanglap

আরও পড়তে পারেন