সোমবার, ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীতে সুয়ারেজ লাইন পরিষ্কার করতে গিয়ে ২ শ্রমিকের মৃত্যু

ভোরের সংলাপ ডট কম :
জুলাই ২৯, ২০২৩
news-image

রাজধানীর যাত্রাবাড়ীতে ওয়াসার সুয়ারেজ লাইন পরিষ্কার করতে গিয়ে সাইফুল (৫২) ও আলামিন (৩৫) নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার (২৯ জুলাই ) দুপুর ১২টার দিকে সায়দাবাদ আইডিয়াল কলেজের সামনে এই ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নিহতদের সহকর্মী আইয়ুম বলেন, আমরা সবাই ওয়াসায় শ্রমিক হিসেবে কাজ করি। সকাল ৮টার দিকে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ আইডিয়াল কলেজের সামনে কাজ করতে যাই। সেখানে আমরা প্রায় আড়াই থেকে তিন ঘণ্টা সুয়ারেজের ঢাকনা খুলে রাখি যাতে করে ভেতরে জমা গ‍্যাস বের হয়ে যায়। এর পর প্রথমে ১১টার দিকে সাইফুল নামেন, কিন্তু সাইফুলের কোনো সাড়া শব্দ না পেয়ে পরে আল আমিন নামেন, তারও সাড়াশব্দ না পেলে পরে আমরা ফায়ার সার্ভিসকে খবর দেই। পরে তারা এসে দুজনকে উদ্ধার করে। তিনি আরও বলেন, তারা বর্তমানে যাত্রাবাড়ী থানার সায়েদাবাদ এলাকাতেই থাকতেন।

পোস্তগোলা ফায়ার সার্ভিসের লিডার নুরুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে সায়েদাবাদ এলাকার সুয়ারেজ থেকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে এলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, মরদেহ দুটি হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। আমরা বিষয়টি যাত্রাবাড়ী থানাকে জানিয়েছি।

bhorersanglap