শুক্রবার, ১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

পদযাত্রা নয় এটি ‘বিজয় যাত্রা’: ফখরুল

ভোরের সংলাপ ডট কম :
জুলাই ১৮, ২০২৩
news-image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের বিএনপি এবং সমমনা শরিক দলের পদযাত্রা শুধু পদযাত্রা নয়, এটি  বিজয় যাত্রা। মঙ্গলবার (১৮ জুলাই) সকালে রাজধানীর গাবতলীতে বিএনপির সরকার পতনের এক দফা দাবি আদায়ের পদযাত্রা কর্মসূচির পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এই দেশের মানুষ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। তাই দ্রুত তাদেরকে পদত্যাগ করতে হবে। ফখরুল বলেন, আবারো পরিষ্কার করে বলছি অবৈধ এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়। কারণ গতকাল আমরা সবাই ঢাকায় একটি নির্বাচনের তামাশা দেখেছি।

সেখানে আওয়ামী লীগের হ্যাভিওয়েট একজন প্রার্থী ছিলেন। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন হিরো আলম। সেখানে দেখলাম ভোটকেন্দ্রে কোনো ভোটার নাই। হিরো আলম কোনো রাজনৈতিক ব্যক্তিত্ব নয়, তারপরও তাকে মেরে ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। আর সরকারের পোষা পুলিশ প্রশাসন সেটি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখেছে।

ফখরুল বলেন, এই সমস্ত তামাশা করে আর কোনো লাভ হবে না। তারা ২০১৪ সালে ১৫৪ আসনে বিনা ভোটে জয়লাভ করেছে। ২০১৮ সালের দিনের ভোট রাতে করেছে। এই ধরনের ভোট আর হতে দেওয়া হবে না। মানুষ হতে দেবে না। আজ যে আন্দোলন শুরু হয়েছে এই আন্দোলনের মাধ্যমে এক দফা দাবি আদায় করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে বলেও মন্তব্য করেন তিনি।

bhorersanglap