শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্ষমতার মসনদ কারো জন্য পার্মান্টেট নয়: ফখরুল

ভোরের সংলাপ ডট কম :
জুলাই ১৬, ২০২৩
news-image

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের ভয়ভীতি কৌশল আর কাজ করবে না। জনগণ তাদের অধিকার প্রতিষ্ঠার জন্য জোর করে আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরিয়ে দেবে। কেউ ক্ষমতায় চিরস্থায়ী থাকতে পারেনি। ক্ষমতার এ মসনদ কারো জন্য পার্মান্টেট নয়।রোববার (১৬ জুলাই) চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের মেহনতী শ্রমিক জনতার মহাসমাবেশে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, চট্টগ্রাম একটি ঐতিহাসিক স্থান। এখান থেকে শহিদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতা ঘোষণা করে জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। এখানে তিনি জীবনের শেষ সময় অতিবাহিত করেছেন। প্রীতিলতার এই চট্টগ্রামের মানুষ অবৈধ লুটেরা সরকারকে কি বার্তা দিতে চায় তা সারাবিশ্বে পৌঁছে দিতে হবে।

বিএনপির কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিএনপি মহাসচিব বলেন, তত্ত্বাবধায়ক সরকার, নিরপেক্ষ সরকার, নির্দলীয় সরকার থাকলে আওয়ামী লীগের ভাত নেই। সবাইকে বোকা বানিয়ে বিচার ব্যবস্থার ওপর জোর দিয়ে, খায়রুল হকের ওপর জোর দিয়ে পার্লামেন্টে তত্ত্বাবধায়ক সরকার বিধান বাতিল করা হয়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতারা আগের ইলেকশনের সময় জনগণকে বলেছিল নির্বচিত হলে তারা ঘরে ঘরে চাকরি দেবে, ১০ টাকা কেজি চাল খাওয়াবে। কিন্তু চাকরিতো কেউ পায়নি বরং ঘরে ঘরে বেকার বেড়েছে, চালের কেজি ৯০ টাকা হয়েছে। এ সরকার যতদিন থাকবে মানুষের দুর্ভোগ তত বাড়বে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- দলের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা মীর নাসির উদ্দিন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লা বুলু, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ব্যারিস্টার মীর হেলাল, মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাসেম বক্কর, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক গোলাম আকবর খোন্দকার, দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান এবং বান্দরবান বিএনপির নেতা ম্যামাচিং।

bhorersanglap