বুধবার, ২২শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ

বিএনপির পদযাত্রা কর্মসূচি ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

ভোরের সংলাপ ডট কম :
জানুয়ারি ২৮, ২০২৩
news-image

আজ রাজধানীর বাড্ডা থেকে মালিবাগ আবুল হোটেল পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করবে বিএনপি। তবে কর্মসূচি উপলক্ষে অপ্রীতিকর কোনো ঘটনা না ঘটে এতে সর্তক অবস্থানে রয়েছে পুলিশ।শনিবার (২৮ জানুয়ারি) সকাল থেকে রাজধানীর বাড্ডা, নতুন বাজার, রামপুর এলাকায় পুলিশের উপস্থতি লক্ষ্য করা গেছে।

জানা গেছে, গত বৃহস্পতিবার বিএনপি নতুন কর্মসূচি ঘোষণা করে। ওই দিন বিএনপির পক্ষ থেকে জানানো হয়, শনিবার (২৮ জানুয়ারি) দুপুর ২টায় বাড্ডা সুবাস্তু টাওয়ার থেকে পদযাত্রা শুরু হয়ে রামপুরা হয়ে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে শেষ করবে। আগামী সোমবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় গাবতলী মাজার রোড থেকে পদযাত্রা শুরু করে মিরপুর ১ নম্বর গোল চত্বরে গিয়ে শেষ হবে। একই দিন দুপুর ২টায় যাত্রাবাড়ী থেকে পদযাত্রা শুরু করে শ্যামপুরে গিয়ে শেষ হবে।

এছাড়াও আগামী বুধবার (১ ফেব্রুয়ারি) দুপুর ২টায় রাজধানীর মুগদা থেকে পদযাত্রা শুরু হয়ে মালিবাগে গিয়ে শেষ হবে। তাদের কর্মসূচির প্রথম দিন আজ। তারা রাজধানীর বাড্ডা সুবাস্তু টাওয়ার থেকে পদযাত্রা শুরু করবে। মালিবাগ আবুল হোটেলে গিয়ে শেষ হবে। তাই সকাল থেকে ওই এলাকায় পুলিশ অবস্থান নিয়েছে।

পুলিশ জানায়, বিএনপির কর্মসূচি থেকে যে কেনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও প্রস্তুতি নিয়েছেন। এছাড়া বাড্ডা, রামপুরাসহ আশপাশ এলাকায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও অবস্থান নিতে দেখা গেছে।

এ ব্যাপারে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, বিএনপির কর্মসূচিকে কেন্দ্র করে বিভিন্ন দুষ্কৃতিকারী ও সুযোগ সন্ধানীদের বিশৃঙ্খলা-নাশকতার মাধ্যমে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির তৎপরতা রোধে তাদের গোয়েন্দা নজরদারি ও নিয়মিত টহল কার্যক্রম চলমান।তিনি আরও বলেন, যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে বাহিনীর স্পেশাল ফোর্স টিম, ডগ স্কোয়াড, বোম্ব ডিস্পোজাল ইউনিট সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়।