শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

পদযাত্রা নয়, এটা বিএনপির মরণযাত্রা : কাদের

ভোরের সংলাপ ডট কম :
জানুয়ারি ২৮, ২০২৩
news-image

বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে বিএনপি ঘোষিত পদযাত্রা কর্মসূচি প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এটা বিএনপির পদযাত্রা নয়, মরণযাত্রা।

আজ শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে ঢাকার উত্তরার আজমপুর এলাকায় আমিন মার্কেটের সামনে ‘বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের’ প্রতিবাদে সমাবেশ ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন কথার রাজা। মির্জা ফখরুল…কাজ নেই শুধু কথা। শুধু কথামালার চাতুরি। আমরা কাজ করছি আর বাধ্য হয়ে তাদের কথার জবাব দিচ্ছি। তারা একতরফা মিথ্যাচার করবে, বিষোদগার করবে এবং যেটা তারা করে আসছে, আমরা কি চুপচাপ বসে থাকবো? আমাদের অবশ্যই জবাব দিতে হবে।

বিএনপির গণজোয়ারে এখন ভাটার টান মন্তব্য করে কাদের বলেন, তাই এটা পদযাত্রা নয়, পেছন যাত্রা। পদযাত্রা নয়, মরণযাত্রা। বিএনপির মরণযাত্রা শুরু হয়ে গেছে। তারা পরাজিত হবে, আন্দোলনে হবে, আগামী নির্বাচনেও তাদের মরণ হবে- রাজনৈতিক মরণ।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ডাক দিলেই চলে আসবেন। শেখ হাসিনার নেতৃত্বে আমরা লড়াই করছি। রাজপথে আছি, রাজপথে থাকবো, রাজপথ আমরা ছাড়বো না আগামী নির্বাচন পর্যন্ত। আমরা মানুষের পাশে ছিলাম। এই শীতের কষ্টেও মানুষের পাশে আছি। মানুষের দুঃখে-কষ্টে, দুর্যোগে-ঝড়ে-বন্যায়-জলোচ্ছ্বাসে আমরা মানুষের পাশে ছিলাম, আছি। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা আওয়ামী লীগের ৭০ বছর মানুষের পাশে আমরা আছি। নির্বাচনে জিতলেও আছি, নির্বাচনে হেরে গেলেও আছি।

তিনি বলেন, শেখ হাসিনার কথা, জনগণ চাইলে আমরা নির্বাচিত হবো আর জনগণ না চাইলে ২০০১ সালের মতো আমরা বিদায় নেব। এটাই তো আওয়ামী লীগের রাজনীতি! আমরা জোর করে বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় যাওয়ার বা ক্ষমতায় থাকার দল নই। এই দলের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে তাই আওয়ামী লীগকে ধাক্কা দিয়ে সরিয়ে দেবেন এই দিবাস্বপ্ন দেখে লাভ নেই।

আওয়ামী লীগ পালাবে না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ পালানোর দল নয়। এই দেশের জন্ম আমার, যেন এই দেশেতে মরি। আমরা পাল্টাপাল্টি নই। তারা করছে পদযাত্রা, আমরা দিচ্ছি শীতবস্ত্র। তারা বাড্ডাতে, আমরা উত্তরায়। ধারের কাছেও নেই। নেত্রী বলে দিয়েছেন, কোনো সংঘাত-উসকানি নয়।

জগাখিচুড়ির ঐক্যজোটের জগাখিচুড়ি কর্মসূচি কোনো দিনও এই দেশে সফল হবে না বলেও এ সময় মন্তব্য করেন কাদের। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, প্রস্তুত হয়ে যান। ঘরে ঘরে যান। মানুষের কাছে যান, গণসংযোগ করুন। ভোট পেতে হলে শেখ হাসিনার উন্নয়ন আর আপনার আচরণ; এই দুটি মিলে ভোট হবে। এই দুটি মিলে ভোটের আসরে খেলা হবে।

bhorersanglap