সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

টি-টুয়েন্টিতে এখনো আমরা ছন্দ খুঁজে পাইনি: মাহমুদউল্লাহ

ভোরের সংলাপ ডট কম :
ডিসেম্বর ১০, ২০২১
news-image

টি-টুয়েন্টিতে বাংলাদেশকে এখনও অনেক পথ পাড়ি দিতে হবে বলে মনে করেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেইসঙ্গে টি-টুয়েন্টি ফরম্যাটকে এ মুহূর্তে সবচেয়ে কঠিন ফরম্যাট বলেও অভিহিত করেন তিনি।

বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজের পারফরম্যান্সে নতুন করে প্রশ্ন উঠেছে টি-টুয়েন্টিতে বাংলাদেশ দলের সামর্থ্য নিয়ে। রিয়াদও মানছেন, টি-টুয়েন্টিতে এখনও কাঙ্ক্ষিত ছন্দ খুঁজে বেড়াচ্ছে বাংলাদেশ। আজ শুক্রবার (১০ ডিসেম্বর) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, টি-টুয়েন্টিতে এখনও আমরা ছন্দ খুঁজে পাইনি। অনেক পথ পাড়ি দেওয়ার বাকি আছে। আমার কাছে মনে হয় এই মুহূর্তে টি-টুয়েন্টিই সবচেয়ে কঠিন। আস্কিং রেট হাই থাকে, চাপ থাকে অনেক, প্রত্যাশাও থাকে।

তবে প্রত্যাশার এই চাপ মানিয়ে নেওয়াতেই তিনি দেখছেন সাফল্য। ভালো খেলেই ফের সমর্থকদের আস্থা অর্জন করতে চান এই তারকা ক্রিকেটার। মাহমুদউল্লাহ বলেন, চাপ সবসময় থাকবেই। এটা মানিয়ে নিতে হবে। দিনশেষে অনেক সময় প্রত্যাশা পূরণ করতে পারি না। ফলাফল ও পারফরম্যান্স ভালো করলে আস্থা বাড়বে।

বিশ্বকাপ ব্যর্থতায় বাংলাদেশকে সহ্য করতে হয়েছে নজিরবিহীন সমালোচনা। অবশ্য সব নেতিবাচক বিষয় একপাশে রেখে ইতিবাচক দিকে নজর রাখতে চান রিয়াদ। একইসঙ্গে তার প্রত্যাশা, শীঘ্রই ঘুরে দাঁড়াবে সর্বশেষ ১০ আন্তর্জাতিক ম্যাচে হারা টাইগাররা, পেছনে ফেলবে দুঃসময়কে।

তিনি বলেন, আমি সবসময় ইতিবাচক দিক নিয়ে চিন্তা করতে পছন্দ করি। বিশ্বকাপ ও পাকিস্তান সিরিজে আমরা হয়ত ভালো ক্রিকেট খেলতে পারিনি। কিন্তু পুরো বছরটা যদি দেখেন, আমরা ভালো খেলেছি। হোম কন্ডিশনে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতেছি। ইতিবাচক দিক আছে। এখন হয়ত খারাপ সময়ের মধ্যে যাচ্ছি। তবে দলের ওপর আমি সবসময় বিশ্বাস করি এবং দলের সাথেই আছি। আগেও আমরা এমন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে পেরেছি, এবারও পারব ইনশাআল্লাহ্‌।

আরও পড়তে পারেন