শুক্রবার, ২২শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সরকারি অনুদান তুলতে গিয়ে দুই শিশু দেখল অ্যাকাউন্টে হাজার কোটি রুপি!

ভোরের সংলাপ ডট কম :
সেপ্টেম্বর ১৮, ২০২১
news-image

ভারতের বিহারের দুই শিশুর ব্যাংক অ্যাকাউন্টে প্রায় এক হাজার কোটি রুপি জমা হওয়ায় অবাক পুরো গ্রামবাসী। গুরুচন্দ্র বিশ্বাস এবং অসিত কুমার নামের দুটি শিশুর অ্যাকাউন্টে জমা হয় ৯০০ কোটি রুপিরও বেশি। শিশু দুইটি বিহারের কাটিহার জেলার বগৌড়া পঞ্চায়েতের পস্তিয়া গ্রামে বসবাস করে।ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন এ তথ্য জানানো হয়েছে।

লাইভ ইন্ডিয়া নামের আরেকটি গণমাধ্যমের বরাতে টাইমস অব ইন্ডিয়া জানায়, শিশু দুটি তাদের স্কুলের পোশাকের জন্য রাজ্য সরকারের দেওয়া অনুদানের পরিমাণ জানতে স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার স্থানীয় কার্যালয়ে গেলে বিপুল পরিমাণ অর্থ জমা হওয়ায় কথাটি জানতে পারে। তাদের দুজনেরই “উত্তর বিহার গ্রামীণ ব্যাংকে”র অধীনে একটি যৌথ অ্যাকাউন্ট রয়েছে।

গুরুচন্দ্র বিশ্বাসের একাউন্টে ৬০ কোটি রুপি জমা থাকলেও অসিত কুমারের একাউন্টে জমা হওয়া রুপির পরিমাণ ৯০০ কোটি! সেই শাখার প্রধান ব্যবস্থাপক মনোজ সেই অ্যাকাউন্টগুলো থেকে টাকা উত্তোলন বন্ধ করে দেন।

এর আগেও, বিহারের এক ব্যক্তির অ্যাকাউন্টে প্রায় সাড়ে ৫ লাখ রুপি জমা হয়েছিল। তবে, সেই ব্যক্তি অর্থ ফেরত দিতে অস্বীকার করে বলেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে এই টাকা পাঠিয়েছেন।”