শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিউজিল্যান্ডে বিশেষভাবে তৈরি ট্রাউজার পরে খেলবেন বাংলাদেশ দল

ভোরের সংলাপ ডট কম :
ফেব্রুয়ারি ২৬, ২০২১
news-image

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের সিরিজ খেলতে ইতোমধ্যে নিউজিল্যান্ডে পৌঁছেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। এ সফরে বিশেষভাবে তৈরি ট্রাউজার পরে খেলতে নামবে বাংলাদেশ দল।বুধবার (২৪ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ক্রাইস্টচার্চে পৌঁছায় তামিম-রিয়াদ বাহিনী।দেশটিতে পৌঁছেই ৩৫ সদস্যের দলের সবাই করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়েছেন। ফল নেগেটিভ এলে এরপর ক্রাইস্টচার্চের লিংকন ইউনিভার্সিটি হাইপারফরম্যান্স সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকবে সবাই।

সারা বিশ্বের করোনা পরিস্থিতির কারণে লালার মাধ্যমে বলের উজ্জ্বলতা ধরে রাখার বিষয়টি কঠোরভাবে নিষিদ্ধ করেছে আইসিসি। এর ফলে পুরনো বল নিয়ে সমস্যায় পড়ছেন বোলাররা। রিভার্স সুইং আদায়ে সবারই বেশ কষ্ট হচ্ছে। টাইগারদের সেই কষ্ট লাঘবের উদ্দেশ্যেই এবার বিশেষ ক্ষমতার ট্রাউজার বানিয়েছে জাতীয় দলের জার্সি প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্পোর্টস অ্যান্ড স্পোর্টস।

প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এবারের তৈরি ট্রাউজারে বিশেষত্ব রয়েছে। এর কাপড় থাইল্যান্ড থেকে আনা হয়েছে। সাধারণ কাপড়ের চেয়ে এটি কিছুটা ভিন্ন হবে। এতে ঘষলে বলের উজ্জ্বলতা আরো বেশি সময় ধরে রাখা যাবে।

প্রতিষ্ঠানটির স্বত্বাধিকারী মেহতাবউদ্দিন সেন্টু গণমাধ্যমকে বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অনুশীলনের জন্য আমরা এ বিশেষ ট্রাউজার দিয়েছিলাম। খেলোয়াড়রা সবাই সন্তুষ্টি প্রকাশ করেছে। তাই নিউজিল্যান্ডে আমরা মূল ম্যাচের জন্য এ ট্রাউজার দিয়েছি। এটি কার্যকর হলে দীর্ঘমেয়াদে এ ট্রাউজার ব্যবহার করা হবে।’

bhorersanglap