রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

জীবিত ও সুস্থ আছেন কিম জং-উন

ভোরের সংলাপ ডট কম :
এপ্রিল ২৭, ২০২০
news-image

আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং-উনের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের পর স্বাস্থ্যের গুরুতর অবনতি ও মৃত্যুর সংবাদ নিয়ে যেন ধোঁয়াশা কাটছেই না। তবে এবার দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, তিনি বেঁচে আছেন এবং সুস্থ আছেন।

সোমবার (২৭ এপ্রিল) দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে-ইনের পররাষ্ট্র নীতি বিষয়ক শীর্ষ উপদেষ্টা মুন চাঙ-ইনের বরাত দিয়ে সংবাদ প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের সংবাদভিত্তিক এক টেলিভিশন চ্যানেল।

উপদেষ্টা মুন চাঙ-ইন বলেন, এ বিষয়ে আমাদের সরকারি অবস্থান খুবই দৃঢ়। কিম জং-উন বেঁচে আছেন এবং সুস্থ আছেন। গত ১৩ এপ্রিল থেকে তিনি ওনসান এলাকায় অবস্থান করছেন। এখনো পর্যন্ত কোনো সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করা যায়নি।

উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম কেসিএনএ’র তথ্য অনুসারে, গত ১৫ এপ্রিল পিতামহ ও উত্তর কোরিয়ার জাতির জনক কিম ইল সাংয়ের জন্মবার্ষিকীর অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন কিম। এর চার দিন আগে ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সভায় সভাপতিত্ব করেছিলেন তিনি। এরপর থেকেই তার শারীরিক অসুস্থতা নিয়ে জল্পনা ও পরবর্তীতে মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়ে।

নানারকম গুঞ্জনের মধ্যেও কিমের স্বাস্থ্য ও অবস্থানের তথ্য এখন পর্যন্ত গোপন রেখেছে উত্তর কোরিয়া। তথ্য প্রবাহের ওপর দেশটির কঠোর নিয়ন্ত্রণ নীতির কারণে কিম সম্পর্কে এসব গুঞ্জন যাচাই করা কঠিন।

bhorersanglap

আরও পড়তে পারেন