শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাকিস্তানে যাবে না নিউজিল্যান্ড

ভোরের সংলাপ ডট কম :
আগস্ট ১২, ২০১৭
news-image

স্পোর্টস ডেস্ক: চলতি বছরের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে যাওয়া কথা ছিল বিশ্ব-একাদশের। সফরে পাকিস্তান জাতীয় দলের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলার পরিকল্পনা ছিল

বিশ্ব একাদশের সেই দলের সঙ্গে কোনো ক্রিকেটারকে না পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে নিউ জিল্যান্ডের ক্রিকেট বোর্ড।

কিছু দিন আগেই আইসিসির বোর্ড সভায়ও পাকিস্তানে এই সিরিজটি আয়োজনের সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত হয় পাকিস্তান ছাড়া বিশ্বের অন্যান্য দেশের খেলোয়াড়দের নিয়ে গঠিত হবে বিশ্ব একাদশ।

তবে হঠাৎ করেই বেঁকে বসেছে কিউইরা। নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড সাফ জানিয়ে দিয়েছে, চুক্তিবদ্ধ একজন ক্রিকেটারকেও পাকিস্তানে পাঠাবে না তারা।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, চুক্তিবদ্ধ কেউই পাকিস্তানে ওই সময় যেতে পারছে না। অন্যান্য আন্তর্জাতিক ব্যস্ততা রয়েছে। এই মুহূর্তে আমি এতটুকুই বলতে পারি…আসলে এটাই বাস্তবতা।

তিনি বলেন, আমরা এখনই নিশ্চিতভাবে সিরিজের বিষয় নিয়ে কিছু বলতে পারবো না। তবে ওই সময় আমাদের ব্যস্ততা থাকতে পারে। তাই ছেলেরা হয়তো সেখানে খেলতে পারবে না।

ক্রিকেটার না পাঠানোর পেছনে কারণ হিসেবে কিউই বোর্ডের দাবি ‘আন্তর্জাতিক ব্যস্ততা’ হলে মূল কারণ যে নিরাপত্তা-শঙ্কা, সেটি অনুমেয় সহজেই।

২০০৯ সালে শ্রীলঙ্কান ক্রিকেট দলের উপর জঙ্গি হামলার পর থেকে ভেন্যু হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত পাকিস্তান। যদিও বর্তমান সময়ে আবারও আন্তর্জাতিক ক্রিকেটের সূচির তালিকায় পাকিস্তানের নাম দেখার সুযোগ এসেছে।

bhorersanglap

আরও পড়তে পারেন