শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোট দিচ্ছে ব্রিটেন

ভোরের সংলাপ ডট কম :
জুন ৮, ২০১৭
news-image

আন্তর্জাতিক ডেস্ক: ভোট দিচ্ছে ব্রিটেনবাসী। বাংলাদেশ সময় দুপুর ১২টায় ব্রিটেনের আগাম নির্বাচনের ভোট শুরু হয়েছে। দেশের মানুষ তাদের মূল্যবান ভোট দিয়েছে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন করবেন। খবর সিএনএন।

যুক্তরাজ্যের স্থানীয় সময় সকাল সাতটায় ভোট শুরু হয়েছে আর চলবে রাত ১০টা পর্যন্ত। দেশের ৪০ হাজারের বেশি ভোটকেন্দ্রে ভোট গ্রহণ হচ্ছে।

২০২০ সাল নাগাদ দেশের পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ব্রেক্সিট ইস্যুতে নিজের ক্ষমতাকে কাজে লাগিয়ে আগাম নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন থেরেসা মে।

মে ঘোষণা দেয়ার পর ৫২ দিনের মাথায় দেশে আগাম নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ৪ কোটি ৭ লাখ নিবন্ধিত ভোটার তাদের মূল্যবান ভোট দিয়ে দেশের পরবর্তী প্রধানমন্ত্রী নির্বাচন করবেন। এই ভোটে দেশের ৬৫০ জন এমপি নির্বাচিত হবেন।

বুধবার শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত সময় কাটিয়েছেন ক্ষমতাসীন দল কনজারভেটিভ দল ও প্রধান বিরোধী দল লেবার পার্টি।

মঙ্গলবার প্রকাশিত সর্বশেষ জনমত জরিপ অনুযায়ী, ব্রেক্সিটের ঠিক পরেই লেবারদের থেকে যে ২০ পয়েন্টে এগিয়ে ছিল টেরেসা মে তা কমতে কমতে ব্যবধান এখন মাত্র এক পয়েন্টের সামান্য বেশি। দু’দলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ২০১৫ সালের নির্বাচনে ৬৫০টি আসনের মধ্যে ৩৩১টি আসনে জয়লাভ করে কনজারভেটিভ দল।

এই ভোটের মাধ্যমেই জানা যাবে প্রধানমন্ত্রী থেরেসা মে আবারও ক্ষমতা ফিরে পাবেন নাকি তাকে লেবার পার্টির নেতা জেরেমি করবিনকে ক্ষমতা হস্তান্তর করতে হবে।
সূত্র: জাগো নিউজ

bhorersanglap

আরও পড়তে পারেন