বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বগুড়ায় পাঁচ টন লাচ্ছা সেমাই ধ্বংস

ভোরের সংলাপ ডট কম :
জুন ৭, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: নকল সেমাই আগুন দিয়ে ধ্বংস করা হয়বগুড়ার দুপচাঁচিয়ায় নিউ বনফুল কোম্পানির নাম ও মোড়ক এবং বিএসটিআই- এর ভুয়া সিল ব্যবহার করে বাজারজাত করায় প্রায় ৫ টন লাচ্ছা সেমাই জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (৭ জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ পারভেজের নেতৃত্বে এই অভিযান পরিচালিত হয়। এই সময় মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে লাচ্ছা সেমাইগুলো আগুন দিয়ে ধ্বংস করা হয়।

আদালত সূত্র জানায়, দুপচাঁচিয়া উপজেলার পশ্চিম বোরাই তালুকদারপাড়ায় দুর্নীতি প্রতিরোধ কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব নুরুল হক তালুকদারের ছেলে নাদিরুজ্জামান তালুকদার সোহেল নকল ও অনুমোদনহীন লাচ্ছা সেমাইয়ের ব্যবসা করতেন। বুধবার গোপনে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহেদ পারভেজের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালান। সেখান থেকে নিউ বনফুল কোম্পানির নাম ও মোড়ক এবং অবৈধভাবে বিএসটিআই’র সিল ব্যবহার করে বাজারজাত করায় ২০০ গ্রাম ওজনের ১০ হাজার প্যাকেট লাচ্ছা সেমাই জব্দ করেন। এ সময় মালিক নাদিরুজ্জামান তালুকদার সোহেলকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে জব্দ করা প্রায় ৫ টন লাচ্ছা আগুন দিয়ে জ্বালিয়ে ধ্বংস করা হয়।

অভিযানের সময় উপস্থিত ছিলেন বিএসটিআইয়ের বিভাগীয় ফিল্ড অফিসার দেবব্রত বিশ্বাস, পৌর কাউন্সিলর নাইস মিজান, রায়হান সরদার রতন, ইএনও’র অফিস সহকারী জিল্লুর রহমান, টেকনিশিয়ান নাজমুল হক প্রমুখ।
সূত্র: বাংলা ট্রিবিউন

bhorersanglap