শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বোনের কোটি টাকার সম্পত্তি দখল করেছেন ওসি প্রদীপ

ভোরের সংলাপ ডট কম :
সেপ্টেম্বর ১২, ২০২০
news-image

অবসরপ্রাপ্ত মেজর সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার বরখাস্ত ওসি প্রদীপ দাশের বিরুদ্ধে এবার বোনের কোটি টাকার সম্পত্তি আত্মসাতের অভিযোগ উঠেছে।এরমধ্যে দুদক চট্টগ্রাম জেলা কার্যালয়ে সম্পত্তি আত্মসাতের অভিযোগে করেছেন প্রদীপের সৎবোন রত্নাবালা।শুক্রবার (১১ সেপ্টেম্বর) দুদক কর্মকর্তারা জানান, অভিযোগ অনুসন্ধানের অনুমতি চেয়ে দুদকের প্রধান কার্যালয়ে আবেদন করা হয়েছে।

আরও জানা গেছে, প্রদীপ দাশের সৎবোন রত্নাবালা চট্টগ্রামের মুরাদপুর এলাকায় তার ১২ শতক জমি ও একটি চারতলা ভবন দখল করে নেয়ার অভিযোগ জানান দুদক জেলা কার্যালয়ে। এসব সম্পত্তি প্রদীপ দাশ এক কোটি ৩০ লাখ টাকায় তার স্ত্রী চুমকির নামে বায়না করেছেন বলে অভিযোগ করা হয়।

তবে বায়না বাবদ রত্নাবালাকে প্রদীপ কোনো টাকা দেননি; বরং প্রতিবাদ করায় রত্নবালার ছেলে বিবেক রঞ্জন চৌধুরীর বিরুদ্ধে নারী নির্যাতনের মামলা দিয়েছেন প্রদীপ দাশ। এতে রঞ্জন চৌধুরীকে জেলখানায়ও থাকতে হয়েছে।এই ঘটনায় টেকনাফের নিলুফা নামের এক নারীকে মামলার বাদী সাজানো হয়েছে। রঞ্জনের মেয়ে বেবী চৌধুরীকেও লাঞ্ছিত করা হয়েছে।

রত্নাবালা জানান, তার বাবা প্রেম লাল প্রজাপতি ও মা যুগল রানী প্রজাপতি। দুই মেয়েকে রেখে রত্নাবালার বাবা মারা যান। এরপর রত্নাবালার মা হরেন্দ্র লাল দাশ নামে এক ব্যক্তিকে বিয়ে করেন। সেই ঘরে প্রদীপ দাশসহ রত্নাবালার তিন ভাইয়ের জন্ম। রত্নাবালার আপন বোন অল্প বয়সে মারা যান। এরপর থেকে বাবার সম্পত্তি হিসেবে শহরের ১২ শতক জমি ও ভবনের মালিক রত্নাবালা।

এ ব্যাপারে দুদকের সহকারী পরিচালক রিয়াজ উদ্দীন জানান, প্রদীপ দাশের বিরুদ্ধে সম্পত্তি আত্মসাতের অভিযোগ প্রধান কার্যালয়ের অনুমতির জন্য পাঠানো হয়েছে। অনুমতির পর অনুসন্ধান শুরু করা হবে।

bhorersanglap