শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি মনোনয়ন চান চিত্রনায়ক ফারুক

ভোরের সংলাপ ডট কম :
অক্টোবর ৫, ২০১৮
news-image

আগামী জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫ আসন থেকে নির্বাচন করতে চান ঢাকাই সিনিমার জনপ্রিয় চিত্রনায়ক ফারুক। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকের অপেক্ষায় আছেন।

একটি জাতীয় দৈনিককে ফারুক বলেন, ৫৭ বছর ধরে একটা দলের সঙ্গে আছি। আমার এলাকার মানুষ আমাকে চায়। আওয়ামী লীগের সঙ্গে আমার আত্মিক সম্পর্ক। সেই আত্মার সম্পর্ক থেকে আমি মনে করি এবার আমাকে নমিনেশন দেয়া হবে।’

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী কখন ডাকবেন আমি জানি না। এটা তার পলিসির ব্যাপার। এবার আসন দরকার। যে যেখান থেকে পাস করে আসতে পারবে তাকেই দরকার। শতভাগ গ্যারান্টি দিতে পারি আমি জিতব, ইনশাআল্লাহ।

১৯৪৮ সালের ১৮ আগস্ট গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণসোম গ্রামে জন্মগ্রহণ করেন অভিনেতা ফারুক। তার পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। কিন্তু বাংলা চলচ্চিত্রে ফারুক নামেই তিনি কিংবদন্তী হয়েছেন। শৈশব-কৈশোর ও যৌবন কেটেছে গ্রামের বাড়ি ও পুরান ঢাকায়। এখন তিনি থাকেন উত্তরায় নিজ বাড়িতে।

বীর মুক্তিযোদ্ধা ফারুক বর্তমানে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’-তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে তার অত্মপ্রকাশ। ১৯৭৫ সালে তার অভিনীত ‘সুজন সখী’ ও ‘লাঠিয়াল’ ছবি দু’টি ব্যাপক ব্যবসা সফল হয়। ওই বছর লাঠিয়াল’র জন্য তিনি সেরা পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

bhorersanglap