বৃহস্পতিবার, ৬ই আগস্ট, ২০২০ ইং

শেখ হাসিনার নির্দেশনা মেনে চললে করোনায় এত প্রাণহানি হতো না

ভোরের সংলাপ ডট কম :
জুন ২২, ২০২০
news-image

করোনাভাইরাস মোকাবিলায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দেয়া নির্দেশনাগুলো মেনে চললে এত ক্ষয়ক্ষতি ও প্রাণহানি হতো না বলে মন্তব্য করেছেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য এবং সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।সোমবার আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেয়া এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে আমরা নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছিলাম। অতি অল্প সময়ে আমাদের মধ্যম আয়ের দেশে পদার্পণ করার কথা। এখন সারা দুনিয়ায় করোনাভাইরাসের আঘাতে তছনছ হয়ে যাওয়ার উপক্রম। আজকে আমাদের প্রধানমন্ত্রী বারবার মানুষকে সাহস দিচ্ছেন। সহযোগিতার হস্ত প্রসারিত করেছেন। গ্রাম পর্যায়ের মানুষ যাতে অভুক্ত না থাকে সেজন্য দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, তার নির্দেশে আমরা এমপি, মন্ত্রী, মেয়র, চেয়ারম্যানসহ সব জনপ্রতিনিধি ঐক্যবদ্ধভাবে একদিকে সরকারের ত্রাণ অন্যদিকে ব্যক্তিগত পর্যায় থেকে ত্রাণ পৌঁছে দিচ্ছি। গ্রামগঞ্জ পর্যন্ত খাদ্যসামগ্রীর অভাব সৃষ্টি করতে দেয়া হয়নি। সমানভাবে প্রধানমন্ত্রীর ত্রাণ বিতরণ হয়েছে, এখন পর্যন্ত সেই কাজ চলছে।

আমু বলেন, করোনা মোকাবিলার জন্য প্রথম থেকেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়েছিলেন, সেটা যদি দেশের মানুষ কার্যকর করতো তাহলে আজকে যেটুকু ক্ষয়ক্ষতি আমরা অনুভব করছি, প্রাণহানি দেখছি, তা হওয়ার কোনো সম্ভাবনা ছিল না। যেহেতু আমরা সেই নির্দেশনা পুরোপুরিভাবে ফলো করিনি, সেই নির্দেশনাগুলো মেনে চলতে পারিনি বলে ক্ষয়ক্ষতি ও মৃত্যুর দিকে এগিয়ে গিয়েছি। এখনও সময় আছে। প্রধানমন্ত্রী যে নির্দেশনা দিচ্ছেন, স্বাস্থ্য অধিদফতরের মাধ্যমে যে নির্দেশনা মেনে চলার কথা বলা হচ্ছে, লকডাউনের সময় বিনা প্রয়োজনে বাইরে না আসি। এবং সবকিছু যেভাবে বলা হচ্ছে তা মেনে চলি। তাহলে ইনশাআল্লাহ আমরা দ্রুত করোনা মোকাবিলা করতে সক্ষম হব।

আরও পড়তে পারেন