শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অমানবিক বাড়িওয়ালারা সাবধান: দুদক চেয়ারম্যান

ভোরের সংলাপ ডট কম :
এপ্রিল ১৬, ২০২০
news-image

যারা চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে অমানবিক আচরণ করছেন এমন বাড়িওয়ালাদের সাবধান হতে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

তিনি বলেন, ‘অমানবিক আচরণকারী চিকিৎসকরা সাবধান। যারা চিকিৎসাখাতে কাজ করা ভাড়াটিয়াদের নিগৃহীত করছেন, বের করে দিতে চাইছেন তাদের সম্পদের অনুসন্ধান করবে দুদক।’বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

সাংবাদিকদের দুদক চেয়ারম্যান আরও বলেন, জাতির এই সংকটময়ে ডাক্তার, নার্স, ওয়ার্ডবয় এবং অন্যান্য স্বাস্থ্যকর্মী জীবনের মায়া ত্যাগ করে জাতির সেবায় নিয়োজিত আছেন। এদের সঙ্গে খারাপ আচরণ কিংবা কোনো ধরনের অসম্মান করা আইনগতভাবেই অপরাধ।

তিনি বলেন, দেশে বিদ্যমান ‘সংক্রামক রোগ আইন, ২০১৮’ অনুযায়ী এমন আচরণ শাস্তিযোগ্য অরপরাধ। কেউ যদি এই আইনের লঙ্ঘন করে, তাহলে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা শাস্তিমূলক ব্যবস্থা নেবেন।

এরপরও যদি কোনো বাড়ির মালিক এমন আচরণ করেন তাহলে কঠোর আইনি ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়ে দুদক চেয়ারম্যান বলেন, যদি কোনো বাড়ির মালিক স্বাস্থ্যসেবায় নিয়োজিত কোনো ব্যক্তিকে বাড়ি ছাড়ার কথা বলেন বা বাড়ি ছাড়তে বাধ্য করেন, তাহলে আইন অনুযায়ী তাদের বাড়ি নির্মাণের অর্থের উৎস খুঁজে দেখবে দুদক। অবৈধ সম্পদের উৎস পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

bhorersanglap