শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভালোকিছু পেতে হলে একটু কষ্ট স্বীকার করতে হবে: প্রধানমন্ত্রী

ভোরের সংলাপ ডট কম :
মে ২৫, ২০১৯
news-image

ঢাকায় যানজটে জনগণ কষ্ট পাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন বলেছেন, ভালোকিছু পেতে হলে একটু কষ্ট স্বীকার করতে হবে, মেট্রোরেল নির্মাণকাজ শেষ হলে যানজট কমে যাবে।

শনিবার গণভবনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ২য় মেঘনা ও ২য় গোমতী সেতু জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়কে ২টি ফ্লাইওভার, ৪টি আন্ডারপাস গণভবন থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন: মেট্রোরেলের কারণে যে জনদুর্ভোগ তার জন্য একটু কষ্ট হবেই। কিন্তু এর সুফল পরে পাওয়া যাবে। এখানে ১৬টা স্টেশন থাকবে। এর মাধ্যমে প্রায় ৬০ হাজার জনগণ চলাচল করতে পারবে।

আমাদের লক্ষ্য কাজের মধ্য দিয়ে দেশের মানুষের উন্নতি করা। আর এ লক্ষ্যেই আমরা কাজ কাজ করছি। জাতির পিতার দেখানো সেই নীতি সকলের সাথে বন্ধুত্ব কারো সাথে বৈরীতা নয়, সেই পথেই আমরা হাঁটছি।

প্রধানমন্ত্রী বলেন: আজ যে সেতুগুলো উদ্বোধন করতে যাচ্ছি সেগুলো আর্থ সামাজিক উন্নয়নসহ আঞ্চলিক সহযোগিতায় বিরাট অবদান রাখবে। যার কাছ থেকে আমরা উন্নয়ন সহযোগিতা পাচ্ছি তার কাছ থেকে আমরা তা গ্রহণ করছি। এর মাধ্যমে সাউথ এশিয়ান ও সাইথ ইস্ট দেশগুলোর সাথে আমরা যোগাযোগ করতে পারছি।

এখন যে সেতুগুলির উন্নয়ন করছি আশাকরি ভবিষ্যতে আরও উন্নতি করতে পারবো। আমরা পরিকল্পনা নিয়েছি সুষ্ঠুভাবে। সড়ক, নৌ, রেল, বিমান সবদিক থেকে যাতে মানুষের যোগাযোগ সহজ হয় সে লক্ষ্যে আমরা কাজ করছি।

সড়ক দুর্ঘটনা রোধে নানা পদক্ষেপের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন: চালকদের বিশ্রামের জন্য মহাসড়কের পাশে আলাদা ব্যবস্থা করে দিচ্ছি। যাতে করে তারা একটা নির্দিষ্ট সময় পর বিশ্রাম নিতে পারে।

bhorersanglap