বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আমাদের এক সঙ্গে রাজনীতি করা সমীচীন হবে না

ভোরের সংলাপ ডট কম :
নভেম্বর ২৩, ২০১৮
news-image

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে রাজনীতি করা ‘সমীচীন’ নয় বলে মন্তব্য করেছেন তার উপদেষ্টা ও ফেনী জেলার আহরায়ক রিন্টু আনোয়ার।

বৃহস্পতিবার হুসেইন মুহম্মদ এরশাদের কাছে পাঠানো এক চিঠিতে রিন্টু আনোয়ার এ কথা বলেন। ওই চিঠিতে জাতীয় পার্টি থেকে পদত্যাগের কথাও জানান তিনি।

পদত্যাগপত্রে এরশাদের উদ্দেশে রিন্টু আনোয়ার বলেন, ‘উদ্ভুত প্রেক্ষাপট ও পরিস্থিতি বিবেচনা করার পর আমার মনে হয়েছে আমাদের এক সঙ্গে রাজনীতি করা সমীচীন হবে না। আপনার সুস্বাস্থ্য ও সফলতাসহ দলের মঙ্গল কামনা করি।’

জাপা সূত্রে জানা গেছে, বিগত ১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ফেনী-৩ আসন থেকে মহাজোটের প্রার্থী ছিলেন রিন্টু আনোয়ার। এবারো আসনটি জাপাকে ছাড় দেয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। আর এই সুযোগ কাজে লাগিয়ে সম্প্রতি লে. জেনারেল অবসরপ্রাপ্ত মাসুদ উদ্দিন চৌধুরী জাপায় যোগদান করে ফেনী-৩ আসন নিশ্চিত করেন।

পদত্যাগ প্রসঙ্গে রিন্টু আনোয়ার বলেন, বিগত ২০ বছর ধরে হুসেইন মুহম্মদ এরশাদের সঙ্গে আমি সততা ও বিশ্বস্ততার সহিত নিরলসভাবে কাজ করে এসেছি। কিন্তু সম্প্রতি আমার প্রতি যে অবিচার ও অসম্মানের ঘটনা ঘটেছে তাতে আমি মর্মাহত। সে বিবেচনায় আমার আর পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সাথে কাজ করা সমীচীন হবে না। তাই আমি পার্টির সকল পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। ফেনী-৩ আসনে তিনি স্বতন্ত্রভাবে নির্বাচনে অংশ নেবেন বলেও জানান।

 

bhorersanglap