বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্বাচনকালীন সরকারে সংসদের বাইরের কারো থাকার সুযোগ নেই: কাদের

ভোরের সংলাপ ডট কম :
অক্টোবর ৫, ২০১৮
news-image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকালীন সরকারে সংসদের বাইরের কারো থাকার সুযোগ নেই। তবে বিএনপি নির্বাচনী প্রচার চালাতে পারে, তাতে কোনো বাধা নেই।

শুক্রবার সকালে রাজধানীতে দলীয় অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

এর আগে বহস্পতিবার ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন ও অর্জন বিএনপির আন্দোলনের ওপর সংকটের কালো ছায়া ফেলেছে।

কাদের বলেন, ‘দেশে কোন সংকট নেই। বিএনপির নিজেদের ঘরের মধ্যে সংকট রয়েছে। কারণ তারা নিজেরা একে অপরকে সরকারের দালাল হিসেবে অভিহিত করে থাকে। ঘরেই যাদের ঐক্য নেই, তারা কিসের জাতীয় ঐক্য করবে।’

কাদের আরো বলেন, সারাদেশে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। আগামী বিজয়ের মাসে যে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে সে নির্বাচনে মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা ভাসতে ভাসতে বিজয়ের বন্দরে পৌঁছে যাবে।

ওবায়দুল কাদের আজ বিকেলে রাজধানীর ফার্মগেইটের আনন্দ সিনেমা হলের সামনে আগামী জাতীয় নির্বাচন উপলক্ষ্যে সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচীর লিফলেট বিতরণ অনুষ্ঠান পূর্ব এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের উন্নয়ন ও অর্জন এবং নির্বাচন বানচাল ও সরকার পতনের নামে বিএনপি-জামায়াতের নাশকতার কথা জনগনের সামনে তুলে ধরতে আওয়ামী লীগ এই গণসংযোগ কর্মসূচী গ্রহন করে। এ কর্মসূচীতে আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি জামায়াতের সহিংসতা ও নাশকতার বিষয়েও জনগনকে সচেতন করা হচ্ছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশে হঠাৎ একটি খবর দিলেন। জাতিসংঘের মহাসচিব বিএনপির নেতাদের আমন্ত্রণ জানিয়ে চিঠি দিয়েছে। মির্জা ফখরুল জাতিসংঘে গেলেন। কিন্তু জাতিসংঘ মহাসচিব বিশিষ্ট এক ব্যক্তির অন্তেষ্ট্যিক্রিয়ায় যোগ দিতে ঘানায় অবস্থান করছিলেন।

বিএনপি নেতা মির্জা ফখরুল অবশেষে অনুনয়-বিনয় করে জাতিসংঘের এক সহকারী সেক্রেটারী জেনারেলের সংঙ্গে সাক্ষাত করে দেশের বিরুদ্ধে নানা নালিশ করেন। যারা জাতিসংঘের মহাসচিবের আমন্ত্রণ পত্র নিয়ে দেশের মানুষের সঙ্গে প্রতারনা করেন তাদের কাছে কখনও দেশ, গণতন্ত্র ও আইনের শাসন নিরাপদ থাকতে পারে না।

কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তানের পরিচয়ে বাবার সঙ্গে মায়ের নাম যুক্ত করে নারী সমাজের মর্যাদা ও সম্মান বৃদ্ধি করেছেন। আগামী জাতীয় নির্বাচনে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনাকে বিজয়ী করে নারীদেরও তার মর্যাদা রক্ষা করতে হবে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট মৃনালকান্তি দাস, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান।

সমাবেশ শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় নেতা-কর্মীদের নিয়ে আনন্দ সিনেমা হলের সামনের মার্কেটে ব্যবসায়ীদের মধ্যে লিফলেট বিতরণ করেন।

আওয়ামী লীগের সপ্তাহব্যাপী গণসংযোগ কর্মসূচীর চতুর্থ দিনে আজ সকালে রাজধানীর শাহবাগ এলাকায় দলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফের নেতৃত্বে সরকারের উন্নয়ন ও অর্জন এবং বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নাশকতার তথ্য নিয়ে তৈরি লিফলেট বিতরণ করা হয়। এ ছাড়াও বিকেল চারটায় দলের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে রাজধানীর বংশাল এলাকায় গণসংযোগ কর্মসূচী পরিচালিত হয়।

bhorersanglap

আরও পড়তে পারেন