বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের বোনাস ও প্রথম প্রান্তিক প্রকাশ

ভোরের সংলাপ ডট কম :
জুন ২৪, ২০১৭
news-image

শেয়ারবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস ঘোষণা করেছে। ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ১৭.২৬ টাকা ও শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৪০ টাকা (মাইনাস)। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুলাই সকাল ১০ টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, বাড়ি-১৯, রোড-৭, গুলশান-১, ঢাকা-১২১২। এ সংক্রান্ত রেকর্ড ডেট ৫ জুলাই নির্ধারণ করা হয়েছে।

অপরদিকে বীমা খাতের কোম্পানি স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ৫২৯ শতাংশ। ডিএসইর সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রথম প্রান্তিকে স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা, যা গত বছর একই সময় ছিল ০.০৭ টাকা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি আয় বেড়েছে ০.৩৭ টাকা বা ৫২৮.৫৭ শতাংশ।

প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৬ টাকা, যা গত বছর একই সময় ছিল ০.০৭ টাকা। শেয়ার প্রতি সম্পদের পরিমাণ (এনএভিপিএস) হয়েছে ১৭.৭০। যা ৩১ ডিসেম্বর ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৭.৯৮ টাকা। ঢাকা টাইমস

bhorersanglap

আরও পড়তে পারেন