শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

যৌতুকের জন্য জীবন দিতে হলো টুম্পাকে

ভোরের সংলাপ ডট কম :
জুন ১১, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: কুমিল্লায় তানিয়া আক্তার টুম্পা (২২) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের পরিবারের অভিযোগ যৌতুক না পেয়ে স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন টুম্পাকে হত্যার পর মরদেহ রশিতে ঝুলিয়ে রেখেছে।

রোববার ভোর সোয়া ৪টায় কুমিল্লা সদর উপজেলার ৫নং পাঁচথুবী ইউনিয়নের মতিনগর গ্রামে এ ঘটনা ঘটে।

তানিয়া আক্তার টুম্পা কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার নেউরা রাজাপাড়া এলাকার আবুল হাসেমের মেয়ে এবং সদর উপজেলার ৫নং পাঁচথুবী ইউনিয়নের মতিনগর এলাকার ট্রাকচালক মো. শফিকের ছেলে জুয়েল মিয়ার স্ত্রী। তাদের ১ বছরের একটা মেয়ে সন্তান রয়েছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, আড়াই বছর আগে ট্রাকচালক মো. শফিকের ছেলে জুয়েল মিয়ার সঙ্গে তানিয়া আক্তার টুম্পার বিয়ে হয়। বিয়ের সময় ৪ লাখ টাকা যৌতুক হিসেবে আদায় করা হয়। এরপর আরও যৌতুকের দাবিতে আড়াই বছরে একাধিকবার নির্যাতন করেছেন তানিয়ার স্বামী, শ্বশুর, সৎ শাশুড়ি ও দুই দেবর।

গত কিছু দিন আগে যৌতুকের জন্য তানিয়াকে নির্যাতন করে টাকার জন্য তাকে বাবার বাড়িতে পাঠিয়ে দেয়। তারপর তানিয়া টাকা নিয়ে শুক্রবার তার স্বামীর বাড়িতে ফিরে আসলেও নির্যাতন কমেনি।

তানিয়ার বাবা আবুল হাসেম জানান, এ ঘটনার সঙ্গে টুম্পার স্বামী জুয়েল মিয়া, শ্বশুর ট্রাকচালক শফিক, সৎ শাশুড়ি এবং দুই দেবর রাসেল ও ফয়সাল সরাসরি জড়িত। ঘটনার পর থেকে টুম্পার স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন সবাই পালাতক রয়েছে।

এ বিষয়ে কোতয়ালি মডেল থানার ছত্তরখিল পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই শাহীন জানান, মরদেহ উদ্ধার করে কুমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। মরদেহ উদ্ধারের সময় টুম্পার স্বামীর বাড়ির কাউকে পাওয়া যায়নি। ময়নাতদন্তের রিপোর্ট আসার পরই নিশ্চিত হওয়া যাবে এটা হত্যা না আত্মহত্যা।
সূত্র: জাগো নিউজ

bhorersanglap

আরও পড়তে পারেন