শনিবার, ৮ই আগস্ট, ২০২০ ইং

‘ভুয়া নির্বাচনের দিন শেষ হয়ে গেছে’

ভোরের সংলাপ ডট কম :
জুন ১১, ২০১৭
news-image

ডেস্ক রিপোর্ট: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আজ সুষ্ঠু নির্বাচনের কথা বলছে। অথচ তারা যখন প্রায় সোয়া কোটি ভুয়া ভোটার তৈরি করে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছিল ঠিক তখনই ওয়ান-ইলিভেন সৃষ্টি হয়েছিল। তাই আমি বেগম জিয়াকে বলতে চাই ভুয়া নির্বাচনের দিন শেষ হয়ে গেছে।

রোববার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) অডিটরিয়ামে ছাত্রলীগের বর্ধিতসভা ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেনের সঞ্চালনায় এ সভা ও কর্মশালা অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো ক্ষমতাসীন সরকার যেভাবে নির্বাচন কমিশনকে সাহায্য করে আগামী নির্বাচনেও ঠিক তেমনইভাবে আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার নির্বাচন কমিশনকে সাহায্য করবে। যেটি সম্পূর্ণ নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন হবে।

ছাত্রলীগকে উদ্দেশ্য করে তিনি বলেন, দলীয় কর্মসূচি পালন না করলে কউকে হল থেকে বের করে দেয়া যাবে না।

তিনি হলে ‘পলিটিক্যাল রুম’ বন্ধের নির্দেশ দিয়ে বলেন, কিসের পলিটিক্যাল রুম? সাধারণ শিক্ষার্থীদের নিয়ে রাজনীতি করবে। ছাত্রলীগের পদে থেকে কেউ অপরাধ করলে, যে অপরাধ করে সে একা দায়ী। একজনের ভুলের জন্য গোটা কমিটিকে স্থগিত করা বা বহিষ্কার করা চলবে না। ছাত্রলীগকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে হবে।

তিনি ছাত্রলীগকে গঠনতন্ত্র মেনে চলার পরামর্শ দিয়ে বলেন, যারা যোগ্য তাদেরকেই নেতা বানাতে হবে। কর্মীদের যোগ্যতার স্বীকৃতি দেবে ছাত্রলীগ। কোনো নেতাকে খুশি করার জন্য ছাত্রলীগ কাজ করবে না। ছাত্রলীগকে অবশ্যই নিজেদের গঠনতন্ত্র মেনে চলতে হবে।

ছাত্রলীগের সাবেক এই সভাপতি আরও বলেন, যেখানে সম্মেলন সেখানেই কমিটি দিতে হবে। সম্মেলনের মাসখানেক পরে কমিটি দেয়া চলবে না। বিলম্বিত কমিটি অযোগ্য লোকদের সুবিধা করে দেয়।সূত্র: জাগোনিউজ

আরও পড়তে পারেন