শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরফরাজের কণ্ঠে ‘দলীয় সঙ্গীত’

ভোরের সংলাপ ডট কম :
জুন ৮, ২০১৭
news-image

ক্রীড়া প্রতিবেদক: ‘প্রথম ম্যাচে বাজে হারের পর সবাই অনেক বেশি টিম ওয়ার্ক করেছি। যার ফল পেলাম। সত্যিই ভালো লাগছে। বোলাররা ভালো বোলিং করেছে। আসলে ব্যাটসম্যানদের শুরুটা ভালো ছিল। বিশেষ করে হাসান দারুণ বোলিং করেছে।’ জয়ের পর সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পাকিস্তানের দলনেতা সরফরাজ আহমেদ।

চ্যাম্পিয়নস ট্রফিতে টিকে থাকার ম্যাচে সাউথ আফ্রিকার বিপক্ষে বৃষ্টি আইনে ১৯ রানে জয় পায় পাকিস্তান। আগে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেনি প্রোটিয়ারা। পাক বোলারদের তোপে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৯ রান সংগ্রহ করে সাউথ আফ্রিকা।

ডেভিড মিলার হাল না ধরলে এই রানও হতো না। ১০৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৭৫ রানে অপরাজিত থাকেন মিলার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান করেন কুইন্টন ডি কক। ২৮ রান করেন ক্রিস মরিস। আর ২৬টি করে রান করেন ফাপ ডু প্লেসিস ও কাগিসু রাবাদা। তাতে ২১৯ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। বল হাতে পাকিস্তানের সেরা বোলার হাসান আলী। ৮ ওভার বল করে ১ মেডেনসহ ২৪ রান দিয়ে ৩টি উইকেট নেন তিনি। ২টি করে উইকেট নেন জুনায়েদ খান ও ইমাদ ওয়াসিম।

জবাবে তিন উইকেট খুইয়ে ২৭ ওভারে ১১৯ রান সংগ্রহ করে পাকিস্তান। এরপর হানা দেয় বৃষ্টি। শেষমেশ বৃষ্টি না থামায় ডাকওয়ার্থ-লুইস (ডি/এল) মেথড প্রয়োগ করা হয়। এতে দেখা যায়, ২৭ ওভারে পাকিস্তানের প্রয়োজন ১০১ রান। কিন্তু তারা করে ফেলেছে ১১৯ রান। সেই সুবাধে পাকিস্তানকে ১৯ রানেই জয়ী ঘোষণা করা হয়।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap