শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কিইউ বধে আশাবাদী কার্ডিফ জয়ের নায়ক

ভোরের সংলাপ ডট কম :
জুন ৮, ২০১৭
news-image

ক্রীড়া প্রতিবেদক: শুক্রবার চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বিকাল ৩.৩০টায় কার্ডিফের সোফিয়া গার্ডেনে শুরু হবে ম্যাচটি। সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি, মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস-১।

আসরে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের কোনো বিকল্প উপায় নেই বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের জন্য। ফলে দু’দলই প্রাণপণ লড়াই করবে। চাইবে ম্যাচটি বগলদাবা করতে। কার্ডিফে ম্যাচ হলেই মনে পড়বে মোহাম্মদ আশরাফুলকে।

কারণ আজ থেকে ১২ বছর আগে এই মঞ্চে ঝলক দেখিয়ে শতক হাঁকান অ্যাশ। মূলত সেদিন আশরাফুলের শতকে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পায় বাংলাদেশ। বল মাঠে গড়ানোর আগে বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ নিয়ে ঢাকাটাইমসের সঙ্গে কথা বলেছেন কার্ডিফ জয়ের নায়ক।

বাংলাদেশ দলকে নিয়ে আশার ভেলায় ভাসছেন মোহাম্মদ আশরাফুল। ‘বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। এখনকার বাংলাদেশ আর তখনকার বাংলাদেশ এক না। আমার আশা কার্ডিফে বাংলাদেশ দল নিউজিল্যান্ডকে হারিয়ে দেবে।’

জয়ের জন্য বাংলাদেশকে কিছু পরামর্শ দিয়েছেন সাবেক এই অধিনায়ক। ‘জিততে হলে আমাদের অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে। আমার মনে হচ্ছে পাঁচটা বোলার রাখা উচিত। সেক্ষেত্রে পেসার চারজন হলে ভালো হবে। কারণ আগে বোলিং করলে, যত কম রানে তাদের আটকানো যায়। আর পরে করলেও বোলারদের দ্রুত উইকেট নিতে হবে।’ মন্তব্য আশরাফুলের।

প্রসঙ্গত, ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে ২০১৩ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ হন আশরাফুল। ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েও ব্যাট-বলকে বিদায় বলেননি তিনি। ব্যক্তিগতভাবে চালিয়ে গেছেন অনুশীলন। খেলেছেন দেশের বাইরেও। সবশেষ গত বছরের ১৩ আগস্ট নিষেধাজ্ঞার শেকল থেকে মুক্তি পায় আশরাফুল।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় আশরাফুলের। ৬১ টেস্ট খেলে তাঁর সংগ্রহ ২৭৩৭ রান। এর মধ্যে রয়েছে ছয়টি সেঞ্চুরি ও আটটি হাফ সেঞ্চুরি। আর ১৭৭টি ওয়ানডে ম্যাচে তাঁর রান তিন হাজার ৪৬৮। রয়েছে তিনটি সেঞ্চুরি ও ২০টি হাফ সেঞ্চুরিও।
সূত্র: ঢাকা টাইমস

bhorersanglap