শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বৃষ্টিপাতের সম্ভাবনা, থাকবে তাপপ্রবাহও

ভোরের সংলাপ ডট কম :
মে ২৫, ২০১৭
news-image

আগামী ৪৮ ঘণ্টা পর তাপমাত্রা কমে যেতে পারে। পাঁচদিন পর বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। এছাড়া বর্তমানে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। থাকবে তাপপ্রবাহও। আবহাওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ বিহার এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে।

ফলে কুষ্টিয়া, টাঙ্গাইল অঞ্চলসহ রংপুর ও ময়মনসিংহ বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

রাজশাহী, পাবনা, রংপুর, রাঙ্গামাটি, চাঁদপুর নোয়াখালী ও কক্সবাজার অঞ্চলসহ ঢাকা, বরিশাল ও খুলনা বিভাগের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার গতিতে থাকতে পারে। আজ সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৭ শতাংশ।

শুকবার ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে। সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে।

bhorersanglap