শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বেগম জিয়ার কার্যালয়ে তল্লাশি সরকারের অশুভ নীলনকশারই অংশ’

ভোরের সংলাপ ডট কম :
মে ২৩, ২০১৭
news-image

বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে আকস্মিকভাবে পুলিশি হানা সরকারের একটি অশুভ নীলনকশারই অংশ বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন সাবেক তিনবারের প্রধানমন্ত্রী দেশের সর্ববৃহৎ রাজনৈতিক দলের প্রধান বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির ঘটনা দেশ-বিদেশে মানুষের মনে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে, সর্বত্র সরকারের প্রতি চারদিক থেকে ধিক্কার উঠেছে।

বিএনপির এই নেতা বলেন, ভোটারবিহীন সরকার ও তাদের ঘনিষ্ঠজনদের অনাচারে বেসামাল হয়ে পড়ায় মানুষের চোখকে ভিন্ন দিকে সরানোর জন্যই বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে ঘৃণ্য আক্রমণ চালিয়েছে।

তিনি বলেন, গণতন্ত্র ও বহুত্ববাদকে ধুলায় মিশিয়ে দেয়া হয়েছে স্বেচ্ছাচার, একদেশদর্শীতা আর দুর্নীতির চাপে। পরীক্ষার আগে প্রশ্নপত্র ফাঁস ও পরীক্ষার কয়েকদিন পরেই উত্তরপত্র ছাত্রদের রুমে রুমে পাওয়াসহ অশিক্ষা-কুশিক্ষায় শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস, দেশে বিনিয়োগের পরিবেশ না থাকায় টাকা পাচারসহ অর্থনীতির ত্রাহি অবস্থা, ভয়াবহ সামাজিক অবক্ষয়েরমুখে ক্ষমতাপীয়াসি সরকারের ন্যূনতম কোন ভাবমুর্তি নেই। তাই ফন্দিবাজ সরকার নিজেদের কুকর্ম ঢাকতেই মরিয়া হয়ে উঠেছে। বিরোধী দলের ভাবমূর্তি নষ্ট করার জন্য পোড়ামাটি নীতি গ্রহণ করেছে বলেও উল্লেখ করেছেন তিনি।

বর্তমান ২ নম্বর বাকশালী শাসনে প্রশ্নাতীত একক কর্তৃত্বে অধিষ্ঠিত হয়েছেন শেখ হাসিনা উল্লেখ করে বিএনপির এই মুখপাত্র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশ ছাড়া পুলিশ বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে হানা দিতে পারত না। এ ঘটনায় জনমনে এই প্রশ্নই দেখা দিয়েছে আবারও প্রধানমন্ত্রী পিছনের দরজা দিয়ে আরেকটি ভোটার শূন্য নির্বাচন করবেন কিনা?

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে পুলিশি হানার ঘটনার প্রতিবাদে আগামীকাল সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা হতে যাচ্ছে। জনসভা উপলক্ষে বিএনপি ঢাকা মহানগর ও অঙ্গ সংগঠন গুলো ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতিমধ্যে অনুমতির জন্য আমরা গণপূর্ত বিভাগ ও পুলিশের কাছে গিয়েছি।

bhorersanglap

আরও পড়তে পারেন