বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাশ্রয়ী দুই ব্র্যান্ডের স্মার্টফোন আনল গ্রামীণফোন

ভোরের সংলাপ ডট কম :
মে ২২, ২০১৭
news-image

বাংলাদেশের মানুষের হাতে সাশ্রয়ী দামে স্মার্টফোন তুলে দিতে মাইক্রোম্যাক্স ও লাভার যৌথ অংশীদারিত্বে কো-ব্র্যান্ডেড মাইক্রোম্যাক্স কিউ ৩৫৪ উন্মোচন এবং লাভা আইরিস ৫০৫ এর নতুন সংস্করণ নিয়ে এসেছে গ্রামীণফোন।

দেশজুড়ে ইন্টারনেট বিস্তৃতির ফলে স্মার্টফোনের ব্যবহার বৃদ্ধিতে পূর্বের কো-ব্র্যান্ডেড স্মার্টফোনের সাফল্যের ধারাবাহিকতায় রোববার রাজধানীর স্থানীয় এক হোটেলে এ ডিভাইস দু’টির উন্মোচন করে গ্রামীণফোন।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ গ্রামীণফোনের উপ-প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান, মাইক্রোম্যাক্সের ভাইস প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠানটির ইন্টারন্যাশনাল বিজনেসের প্রধান সমীর কাকার এবং গ্রামীণ ডিস্ট্রিবিউশনের চিফ অপারেটিং অফিসার মো. জহুরুল হক বিপ্লবের উপস্থিতিতে স্মার্টফোন দুটির উন্মোচন করা হয়।

উদ্বোধনকালে শাহজাহান মাহমুদ বলেন, ‘সুলভ স্মার্টফোন দুটি চালু করে গ্রামীণফোন ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের দিকে আরও একটি পদক্ষেপ গ্রহণ করল।’

মাইক্রোম্যাক্স কিউ ৩৫৪ স্মার্টফোনটিতে রয়েছে আকর্ষণীয় পাঁচ ইঞ্চি ডিসপ্লে এবং ১.৩ গিগাহার্টজ কোর প্রসেসর। ১ জিবি র্যামের এ ফোনটিতে অবাধ স্পেস সুবিধা হিসেবে রয়েছে ৮ জিবি রম। ফোনটির পেছেনে রয়েছে ৫ মেগাপিক্সেল আর সামনে রয়েছে ২ মেগাপিক্সলে ক্যামেরা। ক্যামেরা ব্যবহারে ক্রেতাকে অসাধারণ অভিজ্ঞতা দিতে ফোনটিতে রয়েছে ডিওয়াই-টোন এলইডি ফ্ল্যাশ, স্মাইল ডিটেকশন, জেসচার ফটো, ফেস ডিটেকশনের মতো সব ফিচার।

অ্যান্ড্রয়েড ৬.০ এর ফোনটিতে সারাদিন চার্জের জন্য রয়েছে ২২০০ মিলি অ্যাম্পিয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি। এতসব ফিচার সমৃদ্ধ ফোনটির দাম মাত্র ৩ হাজার ৯৯৯ টাকা।

bhorersanglap

আরও পড়তে পারেন